বিডি নিউজের সম্পাদক খালিদী জামিন পেলেন

0
71

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর জামিন দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ জামিন আদেশ দেন।

এর আগে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। অন্যদিকে আদালতে জামিনের বিরোধিতা করে দুদক। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। মামলায় উচ্চ থেকে জামিনে ছিলেন তৌফিক ইমরোজ খালিদী। আজ উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। গত ৩০ জুলাই তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

মামলার অভিযোগে বলা হয়, তৌফিক ইমরোজ খালিদী এইচএসবিসি, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন হিসাবে ৪২ কোটি টাকা জমা রেখেছেন, যার বৈধ কোনো উৎস নেই। ভুয়া কাগজপত্র সৃষ্টি করে অবৈধ প্রক্রিয়ায় প্রতারণার মাধ্যমে তিনি উক্ত টাকা অর্জন করেছেন মর্মে প্রাথমিক তথ্য-উপাত্তে প্রমাণিত। তৌফিক ইমরোজ খালিদী উক্ত অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জন করেছেন, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত উক্ত অস্থাবর সম্পদ নিজের দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৫-এর ২৭ (১) ধারায় অপরাধ করেছেন তিনি।

NO COMMENTS

LEAVE A REPLY