আইপিএলের বাকি ম্যাচগুলো সেপ্টেম্বরে

0
68
আইপিএল হবে আমিরাতে

করোনা আবহে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বেশ কয়েকজন খেলোয়াড় সংক্রমিত হওয়ার পরে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এই পদক্ষেপ নেয়।

আইপিএলের বাকি ম্যাচগুলো কবে শুরু হবে? আইপিএল আয়োজনের দাবি উঠছে বিভিন্ন দেশ থেকে। তাই চলতি বছরই ফাঁকা সময় দেখে আইপিএল আয়োজন করার চেষ্টা করছে বিসিসিআই।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বরের মাঝামাঝি আইপিএল হতে পারে। কিন্তু তখন টুর্নামেন্ট হলেও বেশ কিছু ক্রিকেটারদের পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। এরই মাঝে রাজস্থান রয়্যালসের মালিক মনোজ বাদালে যা বলছেন, তাতে আইপিএল করা নিয়ে প্রচণ্ড চ্যালেঞ্জের মধ্যে পড়তে হবে বোর্ডকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাজস্থান মালিক বলেছেন, ‘আসল চ্যালেঞ্জ হলো সময় বের করা। ক্রিকেটাররা এমনতিই প্রচুর ক্রিকেট খেলছে। আপনি যদি ক্রিকেট ক্যালেন্ডার দেখেন, এমনিতেই ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। আর বিশেষ করে এরকম করোনা পরিস্থিতির পর প্রায় সব ক্রিকেট বোর্ডই চাইবে অনেক বেশি সিরিজ খেলতে। চাইবে অনেক বেশি টেস্ট খেলতে। আমার মনে হয় এটা খুব বড় একটা চ্যালেঞ্জ হতে চলেছে। তবে একদমই যে সুযোগ নেই সেটা বলব না। খুব কম হলেও একটা সুযোগ থাকছে। সেপ্টেম্বরে যদি ইংল্যান্ড বা মধ্যপ্রাচ্যের কোথাও করা যায়। তবে সেটাও খুব বড় চ্যালেঞ্জের হতে চলেছে।

সবমিলিয়ে এবছর আইপিএল নিয়ে ভালো রকম অনিশ্চয়তা রয়েছে। তবে যে কোনোভাবেই হোক, আইপিএলের আয়োজন করতে চায় বিসিসিআই। কারণ আইপিএলের বাকি ম্যাচগুলো না হলে বোর্ডকে বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে। আর তাই সেই উদ্দেশে টার্গেট করা হচ্ছে সেপ্টেম্বর মাসকেই।

NO COMMENTS

LEAVE A REPLY