আগামীতে কোন প্রশাসন ক্ষমতায় আসছে কে জানে: ট্রাম্প

0
216
মেয়াদের শেষ মুহূর্তে ৭৩ জনকে ক্ষমা করলেন: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সময় বলে দেবে আগামী জানুয়ারি মাসে হোয়াইট হাউসের ক্ষমতায় কোন প্রশাসন আসছে।

শুক্রবার হোয়াইট হাউজের রোজ গার্ডেন থেকে এই মন্তব্য করেন তিনি। গত ৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর এই প্রথম ট্রাম্প পরাজয় মেনে নেয়ার বিষয়ে ইঙ্গিত দিলেন।

করোনাভাইরাসের ভ্যাকসিন তৈরির ব্যাপারে একটি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, করোনাভাইরাসের রাশ টেনে ধরতে গিয়ে তিনি দ্বিতীয়বার লকডাউন দিতে চান না।
ট্রাম্প বলেন, এই প্রশাসন আর লকডাউন দেবে না। আশা করা যায় ভবিষ্যৎ প্রশাসন বিষয়টি দেখবে এবং আগামীতে কোন প্রশাসন ক্ষমতায় আসছে কে জানে। আমি ধারণা করি যে, সময় বলে দেবে তা তবে আমি আপনাদেরকে বলতে পারি যে, এই প্রশাসন লকডাউন দেবে না।

ট্রাম্পের এই বক্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা তার পরাজয় মেনে নেয়ার ইঙ্গিত দেখেছেন। ৩ নভেম্বরের নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী এবং ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বিজয়ী হয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত আনুষ্ঠানিকভাবে পরাজয় মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। এরইমধ্যে তার রিপাবলিকান দলের বহু নেতা পরাজকয় মেনে নিতে ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন।

NO COMMENTS

LEAVE A REPLY