আন্তর্জাতিক ফটোগ্রাফিতে গোল্ড পেলেন গাইবান্ধার কুদ্দুস আলম

0
194
আন্তর্জাতিক ফটোগ্রাফিতে গোল্ড পেলেন গাইবান্ধার কুদ্দুস আলম
আন্তর্জাতিক ফটোগ্রাফিতে গোল্ড পেলেন গাইবান্ধার কুদ্দুস আলম

বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় গোল্ড মেডেলসহ তিনটি পুরস্কার পেয়েছেন দেশের বিশিষ্ট ফটো সাংবাদিক গাইবান্ধার কুদ্দুস আলম।

শনিবার বিকালে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পুরস্কারগুলো হাতে পেয়েছেন তিনি।

বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির (বিপিএস) উদ্যোগে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফটোগ্রাফিক আর্ট, ফটোগ্রাফিক সোসাইটি অফ আমেরিকা, নিউইয়র্ক ফটো অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহায়তায় এই ফটো প্রতিযোগিতা এবং প্রদর্শনীর আয়োজন করে।

২০১৯ সালের ডিসেম্বরে এ প্রতিযোগিতার জন্য ফটোর আহ্বান করা হয়। এতে ছয়টি ক্যাটাগরিতে বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলংকা, ফ্রান্স, ইতালি, জার্মান, কানাডা, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের খ্যাতনামা ফটোগ্রাফাররা অংশ নেন। এতে গাইবান্ধা থেকে অংশ নেন বিশিষ্ট ফটো সাংবাদিক কুদ্দুস আলমও।

কুদ্দুস আলম ওপেন মনোক্রম ক্যাটাগরিতে গোল্ড মেডেল ও অনারেবল মেনশন এবং ওপেন কালার ক্যাটাগরিতে অনারেবল মেনশনসহ তিনটি পুরস্কার লাভ করেন। ঢাকায় শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার প্রদান করার কথা ছিল। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে অনুষ্ঠান পরিহার করে দেশের ও বিদেশের বিজয়ীদের কাছে কুরিয়ারের মাধ্যমে পুরস্কার পাঠায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

NO COMMENTS

LEAVE A REPLY