আমার ৫টা সেঞ্চুরিও হতো না তামিম ভাইয়ের মতো খেললে : মুমিনুল

0
47

তামিম ইকবালকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনার বললে বাড়াবাড়ি হবে না। অভিষেকের পর থেকে তার পারফর্মেন্সই এই উপাধির যথার্থতা প্রমাণ করে। আজ ড্র হওয়া পাল্লেকেলে টেস্টের দুই ইনিংসে তামিম যথাক্রমে ৯০ এবং ৭৪* রানের ইনিংস উপহার দিয়েছেন। সেঞ্চুরির আক্ষেপ থাকলেও তামিমের এই দুই ইনিংস দলের জন্য ভীষণ উপকারী ছিল। সেইসঙ্গে এটাও প্রমাণিত হয়েছে যে, পুরনো মারকাটারি ব্যাটিংয়ের স্বভাবটা এখনও ভুলে যাননি দেশসেরা ওপেনার।

তামিমের মতো খেললে তার টেস্ট সেঞ্চুরি এতদিনে পাঁচটিও হতো না বলে মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। আজ তামিমের ৯৮ বলে ৭৪* রানের ইনিংসে ছিল ১০ চার এবং ৩ ছক্কা। আর ৮৬ বলে ২৩* রানে অপরাজিত মুমিনুল একটাও বাউন্ডারি মারেননি। টাইগারদের দ্বিতীয় ইনিংসে যখন ২৭ রানে ২ উইকেট পড়ে গিয়েছিল, তখন লঙ্কানদের ওপর পাল্টা আক্রমণ শুরু করেন তামিম। ম্যাচ শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মুমিনুল দুজনের ব্যাটিংয়ের পার্থক্যের কথা তুলে ধরেন অধিনায়ক মুমিনুল হক।

‘টেস্ট স্পেশালিস্ট’ খ্যাত মুমিনুল বলেন, ‘আপনারা যদি প্রথম থেকে দেখেন, তামিম ভাইয়ের ব্যাটিংই এরকম। উনি ছোটবেলা থেকে এরকম ব্যাটিং করেন। অনেক আগে থেকেই খেলার ধরন এরকম। আমার খেলার ধরন আরেক রকম। একেকজনের ধরন একেকরকম। উনি শট খেলতে পছন্দ করেন। আমি যদি উনার মতো খেলতে যেতাম, এখন যে ১১টা সেঞ্চুরি আছে, তখন পাঁচটা থাকত কিনা সন্দেহ। একেকজনের খেলার ধরন একেকরকম, খেলার পরিকল্পনা একেকরকম। যে যার পরিকল্পনায় খেলার চেষ্টা করে।’

NO COMMENTS

LEAVE A REPLY