আরো কয়েকদিন থাকবে দাবদাহ

0
50
শেষ হচ্ছে গরমের ভোগান্তি আবহাওয়া অধিদপ্তর

দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের চলমান দাবদাহ আরো কয়েক দিন থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া দেশের তিন বিভাগ ও দুই জেলার একাধিক স্থানে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় হতে পারে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে। একইসঙ্গে হতে পারে শিলাবৃষ্টি।

আবহাওয়া অফিস সূত্র জানায়, আজ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কয়েক জায়গায় এবং কিশোরগঞ্জ ও কুমিল্লা জেলার কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য স্থানে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, শ্রীমঙ্গল, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের চলমান দাবদাহ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তরের পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানা গেছে আবহাওয়া অফিস সূত্রে।

NO COMMENTS

LEAVE A REPLY