ইংল্যান্ডে লকডাউন বাড়তে পারে আরও এক মাস

0
28

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ইংল্যান্ডে চলমান লকডাউনের মেয়াদ আরও এক মাস বাড়তে পারে। এর আগে, চলমান লকডাউন আগামী ২১ জুন তুলে নেয়ার পরিকল্পনা ছিল। ঘোষিত এই তারিখের পর থেকে সামাজিক মেলামেশায় আরোপিত বিধিনিষেধ উঠে যাওয়ার আশা ছিল ব্রিটিশ নাগরিকদের।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে শনিবার (১২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি এবং ডেল্টা ভ্যারিয়েন্টের দ্রুত সংক্রমণ হার নতুন করে ভাবাচ্ছে ব্রিটিশ প্রশাসনকে। সে কারণেই লকডাউনের মেয়াদ বাড়ানোর চিন্তা করছে তারা।

তবে এ বিষয়ে এখন পর্যন্ত চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি বলে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি। সোমবার এ বিষয়ে ঘোষণা আসতে পারে।

তবে চূড়ান্ত ঘোষণার আগে সংক্রমণ ও শনাক্তের তথ্য-উপাত্ত বিশ্লেষণ করা হচ্ছে। এখন পর্যন্ত লকডাউন চার সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে। তবে ভেবে রাখা হয়েছে আরও কিছু বিকল্পও।

সংশ্লিষ্টরা মনে করেন, লকডাউন বাড়ানো হলে দেশটিতে চলমান টিকাদান কর্মসূচির বড় সাফল্য আসবে। সে কারণেই ব্রিটিশ মেডিকেল অ্যাসোসিয়েশনও লকডাউন বাড়ানোর ব্যাপারে জনস্বাস্থ্যবিদদের সঙ্গে সহমত পোষণ করেছেন।

তবে লকডাউন উঠে গেলে খুলবে ইংল্যান্ডের নাইটক্লাবগুলো, আয়োজন করা যাবে বিয়েরসহ অন্যান্য সব ধরনের অনুষ্ঠানের। সে কারণেই সম্ভবত গত কয়েকদিন ধরে ২১ জুন তারিখেই লকডাউন তুলে নেয়ার জন্য নানামুখী চাপে আছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

 

NO COMMENTS

LEAVE A REPLY