ইউনাইটেডে আগুন: নিহত চার পরিবারকে ৩০ লাখ টাকা করে দেওয়ার নির্দেশ

0
98
ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড, সহযোগীর যাবজ্জীবন

রাজধানীর ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে আগুনে মারা যাওয়া ব্যক্তিদের চারটি পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের কপি হাতে পাওয়ার ১৫ দিনের মধ্যে এ টাকা পরিশোধ করার জন্য বলেছেন আদালত। এ ছাড়া নিহত প্রত্যেকের পরিবারকে ১৫ কোটি টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

গত বছরের ২৭ মে রাতে গুলশানের বেসরকারি ওই হাসপাতালটির নিচের প্রাঙ্গণে করোনাভাইরাসের রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন ইউনিটে আগুন লাগলে একটি কক্ষে পাঁচ রোগীর মৃত্যু ঘটে। তাদের মধ্যে তিনজনের কোভিড-১৯ পজিটিভ ছিল। নিহতরা হলেন– মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভারনন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ-উল আলম (৪৫)।

হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির অভিযোগ খতিয়ে দেখতে কমিটি গঠন এবং নিহতদের পরিবারকে পাঁচ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে ৩০ মে একটি রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী নিয়াজ মুহাম্মদ মাহবুব ও শাহিদা সুলতানা শিলা। এর পর আরও রিট দায়ের হয়।

NO COMMENTS

LEAVE A REPLY