ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দল

0
62
ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দল

ইনজুরির মিছিলে বাংলাদেশের ক্রিকেটাররা। তামিম, মুস্তাফিজ, তাসকিন এবং লিটন। আপাতত ঢাকা প্রিমিয়ার লিগে তাদের খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

জিম্বাবুয়ে সফরের আগেই তাদের সুস্থ হওয়ার আশা চিকিৎসক দেবাশিষ চৌধুরীর। বায়োবাবলের কঠোর নিয়মে হাঁপিয়ে উঠেছেন ক্রিকেটাররা। বিশ্রামের আবেদন করলে বিবেচনা করা হবে বলে আশ্বাস ক্রিকেট বোর্ডের।

করোনার প্রকোপে একটা বছর ক্রিকেট ছিল না, হা-হুতাশ বেড়ে গিয়েছিল ক্রিকেট সংশ্লিষ্ট সবার। ফিটনেস ধরে রাখা, স্কিল ট্রেনিং নিয়ে চিন্তার ভাঁজ ছিল ক্রিকেটারদের কপালে।

শেষ পর্যন্ত নানা চেষ্টার পর ঘরোয়া আসর দিয়ে মাঠের ক্রিকেট ফেরায় বিসিবি। এরপর থেকে যেন ক্রিকেট ম্যাচের বন্যা বইছে বাংলাদেশে। দুটি ঘরোয়া আসরের পর, বাজে আন্তর্জাতিক সিরিজের দামামা। উইন্ডিজ, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা সফর ঘুরে এখন আবার চলছে ডিপিএল। শেষ করে যেতে হবে জিম্বাবুয়ে। কিন্তু টানা খেলার ধকল নিতে পারছেন না ক্রিকেটাররা। প্রিমিয়ার লিগে ইতোমধ্যেই ইনজুরিতে পড়েছেন ৪ জন।
ক্রিকেটারদের ডিপিএল বন্ধ করলেই আসছে না কোনো সমাধান। কারণ, মাত্র দুই সপ্তাহের ব্যবধানেই জিম্বাবুয়েতে উড়াল দেবে দল। যদিও ইনজুরি নিয়ে শঙ্কা দেখছেন না বিসিবির চিকিৎসক।

করোনা মহামারির মাঝে ক্রিকেটে যোগ হয়েছে নতুন এক উৎপাত। তা হলো-বায়োবাবল বা জৈব সুরক্ষা বলয়। অর্থাৎ, সিরিজ চলাকালীন স্বাভাবিক দুনিয়া থেকে আলাদা এক জীবনযাপন করতে হয় ক্রিকেটার থেকে শুরু করে ম্যাচ সংশ্লিষ্ট সবার। দিনে দিনে এই বায়োবাবলই এখন গলার কাঁটা ক্রিকেটারদের কাছে।

NO COMMENTS

LEAVE A REPLY