কঠোর নিরাপত্তায় কুষ্টিয়ার চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

0
123
কঠোর নিরাপত্তায় কুষ্টিয়ার চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

কুষ্টিয়ার চার পৌরসভায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থায় সকাল আটটায় একযোগে এই ভোটগ্রহণ শুরু হয়।

কুমারখালী পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। কুষ্টিয়া, মিরপুর ও ভেড়ামারা পৌরসভায় ব্যালটের মাধ্যমেই ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। শীত উপেক্ষা করে সকালেই ভোটাররা ভোটকেন্দ্রে এসেছেন। সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার দেওয়ায় ভোটার ও প্রার্থীদের মধ্যে আস্থা বেড়েছে।

সকাল সাড়ে আটটায় কুষ্টিয়া পৌরসভার সরকারি কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ এমপি।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ভোট অবাধ ও সুষ্ঠু হচ্ছে। শুরুর দিকে বিএনপি প্রার্থীরা ভোট সুষ্ঠু হচ্ছে বললেও সন্ধ্যায় যখন লজ্জাজনক পরাজয় হয় তখন বলেন ভোটে কারচুপি হয়েছে। জনবিচ্ছিন্ন এই দলের সরকারের বিরুদ্ধে কথা বলতেই হবে তাই তারা কোনও ইস্যু না পেয়ে নানান মিথ্যাচার করে।
কুষ্টিয়া পৌরসভার বিএনপি দলীয় মেয়র প্রার্থী বশিরুল আলম চাঁদ নিজের ভোট প্রদান করে ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি বলেন শেষ পর্যন্ত এমন পরিবেশ কামনা করছি।

জেলা রিটর্নিং কর্মকর্তা লুৎফুন নাহার বলেন, ভোট সুষ্ঠু করতে, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কয়েক স্তরে পুলিশ, র‌্যাব, আনছার সদস্যরা কাজ করছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল টিম বা ভ্রাম্যমাণ আদালতও কাজ করছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি সদস্যরা কেন্দ্রের বাইরে টহল দিচ্ছে।

প্রসঙ্গত, কুষ্টিয়ার চার পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি ও জাসদ দলীয়সহ মোট ১২ জন মেয়র পদে লড়ছেন। প্রার্থীদের আবেদনের প্রেক্ষিতে নির্বাচন কমিশন রাতের পরিবর্তে আজ সকালে ভোটকেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছানো হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY