করোনার টিকা নিলেন সুপ্রিম কোর্টের তিন বিচারপতি

0
116
আগামী ৬-৭ সপ্তাহের মধ্যে ২৫ কোটি টিকা পাচ্ছে কোভ্যাক্স

দেশব্যাপী করোনা ভাইরাসের টিকা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি জিনাত হকসহ তিন বিচারপতি টিকা গ্রহণ করেছেন।

অন্য দুই বিচারপতি হলেন- হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহমান ও একই বেঞ্চের বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান।

আজ রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টার পর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে (বিএসএমএমইউ) দেশব্যাপী করোনার টিকা প্রদান কার্যক্রমের প্রথম দিন টিকা গ্রহণ করেন তারা।

এদিন টিকা গ্রহণ করবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন টিকা গ্রহণ করবেন রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে। একইদিন ওই হাসপাতাল থেকেই টিকা নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা নেবেন রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট হাসপাতাল থেকে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী টিকা নেবেন জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতাল থেকে।

ইতোমধ্যে টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন ৩ লাখ ২৮ হাজার জন। যারা টিকার জন্য নিবন্ধন করেছেন, তাদের নাম দেশের সব টিকাকেন্দ্রে পৌঁছে গেছে। কেন্দ্র থেকে কোন দিন কারা টিকা নেবেন, সেটা নির্ধারণ করা হবে। এ পর্যন্ত তিন লাখের বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জানা যায়, প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেওয়া হবে। সরকারের হাতে এখনও ৭০ লাখ টিকা আছে।

NO COMMENTS

LEAVE A REPLY