করোনার ‘পজিটিভ’ রিপোর্ট ‘নেগেটিভ’ করে দিতো তারা

0
32

রাজধানীর বংশাল এলাকা থেকে করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো-মোঃ মনির হোসেন (৩৭) ও মোঃ রফিকুল ইসলাম ওরফে রুবেল (২৪)। এসময় তাদের কাছ থেকে একটি মনিটর, একটি প্রিন্টার, একটি সিপিইউ, একটি কিবোর্ড ও ২টি নকল টেস্ট রিপোর্ট উদ্ধার করা হয়।

গোয়েন্দা লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ সাইফুর রহমান আজাদ জানান, বংশাল থানার নাজিম উদ্দিন রোডের আল মেডিকেল ফার্মায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কোতোয়ালী জোনাল টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যে কোন অপারেশনের জন্যে করোনার নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। গ্রেফতারকৃতরা ঢামেকে চিকিৎসারত রোগীদের অপারেশনের জন্য করোনার ‘পজিটিভ’ রিপোর্ট পরিবর্তন করে ‘নেগেটিভ’ রিপোর্ট তৈরী করত। ক্যান্সার আক্রান্ত একজন রোগীর অপারেশন করার জন্য ২ হাজার টাকার বিনিমেয়ে গ্রেফতারকৃতরা একটি করোনা নেগেটিভ রিপোর্ট তৈরি করে দেয়। পরবর্তীতে ঢামেকের নাক, কান, গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ রিপোর্টটি ভুয়া বলে শনাক্ত করে। ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে বংশাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

NO COMMENTS

LEAVE A REPLY