করোনা থেকে বাচতে ভারত ছাড়ছেন ধনীরা

0
15

ভারতে মহামারী করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। এদিকে, বিজনেস ইনসাইডার খবর প্রকাশ করেছে, করোনা থেকে বাঁচতে ভারত ছেড়েছেন দেশটির ধনী ব্যক্তিরা। এদের অধিকাংশের গন্তব্য ছিল সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্য। আরব আমিরাত সরকারের ঘোষণা অনুযায়ী, ২৫ এপ্রিল থেকে ১০ দিনের জন্য ভারত থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এর আগেই ব্যক্তিগত উড়োজাহাজ ও বিশেষ ফ্লাইটে দেশ ছেড়েছেন ধনী ব্যক্তিরা।

এদিকে, বার্তা সংস্থা এএফপিকে এয়ার চার্টার সার্ভিস ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, বিশেষ ফ্লাইট ও ব্যক্তিগত উড়োজাহাজে চেপে দেশ ছেড়েছেন ভারতের বহু ধনী। শনিবার (২৪ এপ্রিল) আমাদের ১২টি ফ্লাইট ছিল দুবাইয়ে। প্রত্যেকটি ফ্লাইটের একটি সিটও ফাঁকা যায়নি।

ওয়ার্ল্ডো মিটারের মঙ্গলবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ৩ লাখ ১৯ হাজার ৪৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২ হাজার ৭৬৪ জন।আগের দিন সংক্রমিত হয়েছিলেন ৩ লাখ ৫৪ হাজার ৫৩১ জন। একই সময়ে মারা যান ২ হাজার ৮০৬ জন। ভারতে করোনার মোট সংক্রমণ দাঁড়িয়েছে ১ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জনে। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৯৭ হাজার ৮৮০ জন। করোনার বৈশ্বিক সংক্রমণ তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয় আর মৃত্যুতে চতুর্থ।

NO COMMENTS

LEAVE A REPLY