গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৮ আক্রান্ত ১ হাজার ৪৩ জন

0
66
করোনায় দেশে শনাক্ত ও মৃত্যু আরও কমল

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৫৪৯ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৩ জন। নতুন শনাক্ত নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা হলো ৭ লাখ ৯৭ হাজার ৩৮৬ জন। এর আগে শুক্রবার (২৮ মে) দেশে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৩১ জন এবং শনাক্ত ছিল ১ হাজার ৩৫৮ জন।

শনিবার (২৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫০২টি ল্যাবে মোট ১৩ হাজার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৭ দশমিক ৯১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৭ জন। এ নিয়ে মোট সুস্থতার সংখ্যা হলো ৭ লাখ ৩৭ হাজার ৪০৮ জন। সুস্থতার হার ৯২ দশমিক ৪৮ শতাংশ।

এদিকে বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ী, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের আটজন, চট্টগ্রামে চারজন, রাজশাহীতে সাতজন, খুলনায় সাতজন, বরিশালে একজন, সিলেট পাঁচজন, রংপুরে চারজন ও ময়মনসিংহ বিভাগে দুইজন মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ২৮ ও নারী ১০ জন। তাদের মধ্যে ত্রিশোর্ধ্ব চার, চল্লিশোর্ধ্ব নয়, পঞ্চাশোর্ধ্ব ছয় ও ষাটোর্ধ্ব ১৯ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

NO COMMENTS

LEAVE A REPLY