ঘন কুয়াশায় সিলেটে নামল দুবাই থেকে আসা চট্টগ্রামের ফ্লাইট

0
231

ঘন কুয়াশার কারণে দুবাই থেকে আসা বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট অবতরণ করতে পারেনি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। বাধ্য হয়ে সিলেটে অবতরণ করেছে ফ্লাইটটি।

জানা গেছে, দুই শতাধিক যাত্রী নিয়ে আজ শনিবার (১২ ডিসেম্বর) সকাল ৮টার দিকে দুবাই থেকে আসা ফ্লাইটটি সিলেটে অবতরণ করে। কুয়াশা কেটে গেলে সিলেট থেকে চট্টগ্রাম পৌঁছবে ফ্লাইটটি। এখানেই কাস্টমস ও ইমিগ্রেশন সম্পন্ন হবে যাত্রীদের।

এদিকে, ঘন কুয়াশার কারণে গত কয়েকদিন ধরে বিমান চলাচলে বিঘ্ন ঘটছে। ঢাকা-সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন বাংলাদেশ বিমানের একটি এবং বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা ও নভোএয়ারের পাঁচটি করে ফ্লাইট ওঠানামা করে। অথচ গতকাল কুয়াশাচ্ছন্ন আকাশে দৃষ্টিসীমা কম থাকায় সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ইউএস-বাংলার একটি এবং নভোএয়ারের দুটি ফ্লাইট নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ওঠানামা করেছে। ইউএস-বাংলার সকাল ১১টার ফ্লাইটটি বিকেল ৫টা ২০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। সন্ধ্যা ৬টার পরে সেটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্বাভাবিকভাবে ফ্লাইট চলাচলের জন্য কমপক্ষে দুই হাজার ২০০ মিটারের ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) প্রয়োজন, কিন্তু গতকাল তা অতিমাত্রায় কম ছিল। সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক বিপ্লব কুমার ঘোষ ঘন কুয়াশার কারণে ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটার সত্যতা স্বীকার করেন। কুয়াশার তীব্রতা রয়েছে আজ শনিবারও।

NO COMMENTS

LEAVE A REPLY