ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটে নদীর পানি বৃদ্ধি

0
90
ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটে নদীর পানি বৃদ্ধি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটের নদী-খালের পানি বৃদ্ধি পেয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এই পানি আরও বৃদ্ধির আশঙ্কা করছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২৫ মে) সকাল ৮টা থেকে শরণখোলার বলেশ্বর, মোরেলগঞ্জের পানগুছি, মোংলার পশুর, বাগেরহাটের ভৈরব, দড়াটানাসহ সকল নদীর পানি স্বাভাবিক জোয়ারের থেকে এক দেড়-ফুট বৃদ্ধি পেয়েছে।

পানগুছি নদীর তীরের বাসিন্দা মো. মোশাররফ হোসেন বলেন, সকাল থেকে নদীর বৃদ্ধি পাওয়া শুরু করেছে। সময় যত গড়াবে এই পানি ততই বৃদ্ধি পাবে। পূর্ব অবিজ্ঞতা যেটা বলে দুপুর নাগাদ আরও দুই-তিন ফুট বাড়বে।

শরণখোলা উপজেলার বলেশ্বর নদীর তীরের বাসিন্দা স্থানীয় ইউপি সদস্য হালিম শাহ বলেন, সকাল থেকে জোয়ারের পানি বৃদ্ধি পাচ্ছে। গতকালের থেকে অন্তত ২ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। পানি বৃদ্ধির সঙ্গে আমাদের আতঙ্ক বৃদ্ধি পাচ্ছে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ বৈদ্য বলেন, সর্বশেষ পূর্ণ জোয়ারে বাগেরহাটের বিভিন্ন নদীতে সমুদ্রপৃষ্ঠ থেকে পানির উচ্চতা ছিল দুই দশমিক ১০ মিটার। এখনও পূর্ণ জোয়ার হয়নি এখন এক দশমিক ৩৮ মিটার পানি রয়েছে। ১২টা নাগাদ পূর্ণ জোয়ারে এই পানির লেভেল আরও বৃদ্ধি পাবে। তবে কী পরিমাণ বৃদ্ধি পাবে অথবা বিপৎসীমা অতিক্রম করবে কিনা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

NO COMMENTS

LEAVE A REPLY