চট্টগ্রামে সন্ধ্যার পর বাড়বে ঝড়-বৃষ্টি

0
65
চট্টগ্রামে সন্ধ্যার পর বাড়বে ঝড়-বৃষ্টি

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে বুধবার (২৬ মে) সকাল থেকে চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। সন্ধ্যার পর থেকে চট্টগ্রামে বৃষ্টিপাত ও বাতাসের গতিবেগ বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ইয়াসের প্রভাবে সমুদ্রে জোয়ারের উচ্চতা স্বাভাবিকের তুলনায় ৩ থেকে ৬ ফুট বেশি বলে জানান চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল।

উত্তম কান্তি বলেন, সকাল ৯টা পর্যন্ত (গত ২৪ ঘণ্টায়) চট্টগ্রামে বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার। সন্ধ্যার পর থেকে ইয়াসের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। সেই সাথে বাতাসের গতিও বাড়তে পারে। চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের আশঙ্কায় নগরের ১৩টি ওয়ার্ডে ৬০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রেখেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। খোলা হয়েছে নিয়ন্ত্রণকক্ষ। চিকিৎসক দল ও স্বেচ্ছাসেবীদেরও প্রস্তুত রাখা হয়েছে।

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের উপজেলা নির্বাহী কর্মকর্তা জে পি দেওয়ান বলেন, সন্দ্বীপে ১৬২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এখনও কেউ আশ্রয় কেন্দ্রে আসেনি।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বলেন, ইয়াসের কারণে সাগর উত্তাল থাকায় ও বৃষ্টির কারণে বন্দরের বহির্নোঙ্গরে জাহাজ থেকে পণ্য খালাস কেউ কেউ বন্ধ রেখেছেন।

NO COMMENTS

LEAVE A REPLY