চুনারুঘাটে প্রধানমন্ত্রীর উপহার পেল ১৩৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার

0
114

হবিগঞ্জের চুনারুঘাটে এবার ১৩৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার গবাদিপশু ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী। গতকাল সোমবার দুপুরে চুনারুঘাট উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে গাভীগাও সারকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব উপহারের গবাদিপশু ও সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় গবাদিপশু ও বিভিন্ন প্রয়োজনীয় উপকরণ প্রদানের উদ্যোগ নেয়া হয়। এ পর্যায়ে চুনারুঘাট উপজেলার  ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বিভিন্ন সম্প্রদায়ের ১৩৫ জন উপকারভোগীর প্রত্যেককে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে গবাদি পশু (১০০ কেজি ওজনের বেশি একটি করে বকনা গরু), শেড নির্মাণের উপকরণ, গবাদিপশুর জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। আরো উপস্থিত ছিলেন  হবিগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. প্রকাশ রঞ্জন বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব  লুৎফুর রহমান মহালদার, মোস্তাফিজুর রহমান রিপন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে করোনাকালীন প্রাণিসম্পদ অধিদপ্তর সহায়তায় চুনারুঘাট উপজেলায় দুই ধাপে সর্বমোট ২৭০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারকে গবাদি পশু ও অন্যান্য উপকরণ বিতরণ সম্পন্ন করা হয়েছে। প্রথম ধাপে ১৩৫টি ও সোমবার ২য় ধাপে ১৩৫টি গবাদি পশু বিতরণ করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY