জেএমবির শীর্ষ নেতা উজ্জ্বল মাস্টার গ্রেফতার, পিস্তল-বিস্ফোরক উদ্ধার

0
62
জেএমবির শীর্ষ নেতা উজ্জ্বল মাস্টার গ্রেফতার, পিস্তল-বিস্ফোরক উদ্ধার

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার একটি বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। এই অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহেদিন বাংলাদেশের (জেএমবি) শীর্ষ নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব।

বৃহস্পতিবার সাড়ে ৯টায় বসিলার জঙ্গি আস্তানায় অভিযান শেষে র‍্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি জানান, চলতি মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকায় র‌্যাবের একটি অভিযান থেকে গ্রেফতার চার জঙ্গির তথ্যের ভিত্তিতে ঢাকার এই আস্তানায় অভিযান চালানো হয়। এই অভিযানে গ্রেফতার করা হয় জেএমবির বর্তমানে শীর্ষ পর্যায়ের নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে।

তিনি আরও জানান, ময়মনসিংহ থেকে গ্রেফতার জেএমবি সদস্যরা যেসব গুরুত্বপূর্ণ তথ্য দেয়, সেগুলো যাচাই-বাছাই করে র‍্যাব ঢাকার বাইরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাত থেকে বসিলার জঙ্গি আস্তানাটিতে অভিযানে নামে র‌্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, বিস্ফোরক, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়।

আস্তানা থেকে আটক জঙ্গিকে র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ছাড়া সে জেএমবি’র কোন পর্যায়ের সদস্য তাও জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

NO COMMENTS

LEAVE A REPLY