টিকা নিয়ে সন্দেহ না রেখে গ্রহণের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

0
59
টিকা নিয়ে সন্দেহ না রেখে গ্রহণের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর
টিকা নিয়ে সন্দেহ না রেখে গ্রহণের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেড ৩০০ শয্যা হাসপাতাল পরিদর্শন শেষে এ কথা জানান তিনি। সেসময় স্বাস্থ্যমন্ত্রী টিকার ব্যাপারে কোন ধরনের বিভ্রান্ত সৃষ্টি না করে গণমাধ্যম কর্মীদেরও এই টিকা গ্রহণ করে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই টিকা সম্পূর্ণ নিরাপদ এবং কোনও ধরণের পার্শ্ব প্রতিক্রিয়া নেই। মন্ত্রী জানান, টিকার ব্যপারে সাধারণ মানুষের মধ্যে অনেক সচেতনতা এসেছে। প্রতিদিন অন্তত দুই লাখ মানুষ টিকা গ্রহণ করছেন। এই টিকার মাধ্যমেই বাংলাদেশ করোনমুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রীর পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন স্থানীয় দুই সংসদ সদস্য সেলিম ওসমান ও শামীম ওসমান, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব আবদুল মান্নান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপচিালক খুরশীদ আলম, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল বাশার প্রমুখ।

এসময় সংসদ সদস্য শামীম ওসমান শহরের পুরান কোর্ট এলাকায় জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের জন্য নির্মাণের পর তিন বছর যাবত পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ভবনটিকে হার্ট চিকিৎসার জন্য একটি আধুনিক হাসপাতাল করার দাবি জানান।

আওয়ামী লীগের এই প্রভাবশালী সংসদ সদস্য স্বাস্থ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, রাজধানীর নিকটবর্তী দেশের গুরুত্বপূর্ণ জেলা নারায়ণগঞ্জে হৃদরোগের চিকিৎসার কোন ব্যবস্থা নেই। এই রোগের চিকিৎসার জন্য জেলাবাসীকে ঢাকার উপর নির্ভরশীল হতে হয়। তাই এখানে হার্টের চিকিৎসার একটি হাসপাতাল খুবই জরুরি।

সংসদ সদস্য শামীম ওসমানের দাবির বিষয়টি গুরুত্বের সাথে গ্রহণ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক জানান, যেহেতু ভবনটি আইন মন্ত্রণালয়ের অধীনে রয়েছে, তাই এ ব্যাপারে যথাশীঘ্র এই মন্ত্রণালয়ের সাথে আলাপ আলোচনা করা হবে। আইন মন্ত্রণালয় তাদের পরিত্যক্ত ভবনটিকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে হস্তান্তর করতে সম্মত হলে সেখানে দ্রুত হার্ট চিকিৎসার হাসপাতাল করা হবে বলে সবাইকে আশ্বস্ত করেন।

জেলার দুই সংসদ সদস্য শামীম ওসমান ও সেলিম ওসমানকে ইংগিত করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, নারায়ণগঞ্জে দুজন ডাইনামিক সংসদ সদস্য রয়েছেন। দেশের আর কোন জেলায় এমন ডাইনামিক সংসদ সদস্য নেই। উনারা যে কোন ব্যাপারে ত্বরিৎ ব্যবস্থা নিয়ে থাকেন। হার্ট হাসপাতালের ব্যাপারেও তারা তৎপর রয়েছেন। আশা করি যথাশীঘ্র হয়ে যাবে।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নারায়ণগঞ্জে কুমুদিনি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স এন্ড ক্যান্সার রিসার্চ কিমস কেয়ার হাসপাতালটির ভিত্তিপ্রস্তর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্মোচন অনুষ্ঠানে যোগ দেন। সেখানে কুমুদিনি ওয়েল ফেয়ার ট্রাষ্ট্রের পরিচালক রাজিব প্রসাদ সাহা ও তার পরিবারসহ জেলার চারজন সংসদ সদস্য নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা সেলিনা হায়াৎ আইভী উপস্থিত ছিলেন। আরো ছিলেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

এই অনুষ্ঠানের মাধ্যমে দীর্ঘদিন পর ওসমান পরিবারের দুই সংসদ সদস্য সহোদরের সাথে এক মঞ্চে দেখা গেছে মেয়র আইভিকে।

NO COMMENTS

LEAVE A REPLY