ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

0
50
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এক মামলায় মেহেরপুরের গাংনীতে সাংবাদিক আল আমিন হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। সে গাংনী পৌর শহরের বাঁশবাড়িয়া গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে। শনিবার (২২ মে) ভোরে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

জানা গেছে, আল আমিন হোসেন রাজধানী ঢাকা থেকে প্রকাশিত বিজনেস বাংলাদেশ পত্রিকার মেহেরপুর প্রতিনিধি।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানিয়েছেন, সাংবাদিক আল আমিন হোসেনের বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় আজ সকালে গ্রেপ্তার করা হয়েছে তাকে।

জানা গেছে, ২০২০ সালের ১১ মে স্থানীয় একটি পত্রিকায় গাংনীর সাবেক সাংসদ ‘মকবুলের কাণ্ড, ২৬ বছর দখলে রেখেছে পরের বাড়ি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হওয়ায় দৈনিকটির প্রকাশক এ এস এম ইমন, সম্পাদক ইয়াদুল মোমিন ও যুগ্ম সম্পাদক আল আমিনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। মামলাটি করেন মকবুল হোসেনের ভাগনে সবুজ হোসেন।

থানা সূত্রে জানা যায়, এর আগে মামলায় নিম্ন আদালত থেকে জামিন পান অভিযুক্তরা। কিন্তু সাম্প্রতিক সময়ে পুলিশ মামলাটির তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করলে আদালত পরিবর্তন হয়। ওই আদালতে জামিন না নেয়ায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মকবুল হোসেনের একান্ত সহকারী সাইফুজ্জান সিপু জানিয়েছেন, মকবুল হোসেন দীর্ঘদিন যাবত রাজনীতি করছেন। একজন বীর মুক্তিযোদ্ধা তিনি এবং মানুষের কাছে বেশ জনপ্রিয়। স্বতন্ত্র প্রার্থী হয়েও দুবার নির্বাচিত হয়েছেন মকবুল হোসেন। তাকে হেয় করার জন্য বানোয়াট সংবাদ করায় মামলা করা হয়েছিল।

NO COMMENTS

LEAVE A REPLY