ঢাকায় বৃষ্টিভেজা সকাল ভোগান্তিতে অফিসগামী মানুষ

0
42

রাজধানীতে সকাল থেকেই ঝুম বৃষ্টি নেমেছে। কয়েক দিনের গরমও কমেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে, আজ ভোর থেকেই ঢাকার আকাশ ছিল গুমোট। সকাল সাড়ে ৭টার পর থেকে মেঘের গর্জন শুরু হয়। আর ৮টার পরপরই বৃষ্টি শুরু হয়েছে ঢাকায়। বেশ জোরেশোরেই বৃষ্টি হচ্ছে। পাশাপাশি বাতাস ও বজ্রপাতও হচ্ছে। তবে সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রাস্তায় অফিসগামী যাত্রীদের আজ ভোগান্তি কম। তবে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিজীবীদের বৃষ্টিতে ভিজেই অফিস যেতে দেখা গেছে।

এর আগে গত ১ জুনের বৃষ্টিতে ঢাকায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। মনে হচ্ছিল যেন ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে ঢাকায়। কোনো কোনো রাস্তায় বৃষ্টির পানি ১৮ ঘণ্টার বেশি ছিল। ওই বৃষ্টিতে ঢাকায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছিল। আজকের বৃষ্টিতেও ঢাকার রাস্তায় পানি জমতে শুরু করেছে।

এদিকে শনিবার (৫ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলেছে, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারিধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারিধরনের ভারী বৃষ্টি হতে পারে।

তাপমাত্রার বিষয়ে আবহাওয়া অফিস বলেছে, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

NO COMMENTS

LEAVE A REPLY