দিনাজপুরে বজ্রপাতে ৪ শিশুসহ ৭ জনের মৃত্যু

0
52
কিশোরগঞ্জে বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু

দিনাজপুরে পৃথক দুটি বজ্রপাতের ঘটনায় চার শিশুসহ সাত জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে আরও বেশ কয়েকজন। এদিকে, আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে দিনাজপুর উপশহর ৮ নম্বর ব্লকের রেলঘুন্টি সংলগ্ন নিশ্চিন্তপুরে বৃষ্টির মধ্যে ফুটবল খেলার সময় বজ্রপাতের ঘটনায় চার শিশু নিহত হয়। এসময় আরও তিন শিশু আহত হয়।

সদর উপজেলায় মারা যাওয়া চারজন হলো উপশহর এলাকার সাদিকুল ইসলামের ছেলে মো. আপন (১২), আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), তার ফুফাতো ভাই সিদ্দিক হোসেনের ছেলে মো. হাসান (১৩) এবং রাজু মণ্ডলের ছেলে মিম হোসেন (১২)।

এছাড়া আহতরা হলো- দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বাবলু হোসেনের ছেলে আতিক হোসেন, ইদ্রিস আলীর ছেলে মমিনুল এবং আবদুল গফুরের ছেলে মো. সাজু। তারা সবাই উপশহর এলাকার চকোরিয়াপাড়া মাদ্রাসার বিভিন্ন শ্রেণিতে অধ্যয়নরত।

দিনাজপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক আসাদুজ্জামান বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন, কিশোরেরা মাঠে ফুটবল খেলছিল। বজ্রপাতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়েছে। পরিবারের আপত্তি না থাকায় নিহত ব্যক্তিদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা করা হবে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এ সময় বৃষ্টির মধ্যে কয়েকজন শিশু ফুটবল খেলছিল। আবারও খেলা দেখছিল অনেকে। এমন সময় বজ্রপাতের ঘটনা ঘটে।

বজ্রপাতে চার শিশু নিহতের বিষয়টি নিশ্চিত করেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাসুদ রানা।

অন্যদিকে, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার দক্ষিণ সুখদেবপুর (পীরপাড়া) গ্রামে বসুনিয়ার দীঘিতে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আরও তিন জনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া তিনজন হলেন- সুখদেবপুর ভুড়িয়াপাড়ার সাইফুল ইসলামের ছেলে আবদুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫) এবং মোকছেদ আলীর ছেলে সাইফুল ইসলাম (২৬)। এ নিয়ে জেলায় একদিনে মোট ৭ জনের মৃত্যু হয়েছে।

এরআগে গত ৪ আগস্ট চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের নারায়ণপুরে বরযাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে ১৬ জনের মৃত্যু হয়। এদিন সকালে চাঁপাইনবাবগঞ্জের আলীম নগর গ্রাম থেকে বরযাত্রী নিয়ে শিবগঞ্জের দক্ষিণ পাকার উদ্দেশ্য একটি নৌকা ছেড়ে যায়। নৌকাটি শিবগঞ্জের প্রায় কাছাকাছি পৌঁছলে ওই বজ্রপাতের ঘটনা ঘটে। এতে নৌকা ক্ষতিগ্রস্ত হয় এবং ১৬ জনের মৃত্যু হয়।

NO COMMENTS

LEAVE A REPLY