নিখোঁজ দুই শিক্ষকের সন্ধান মেলেনি

0
57
নিখোঁজ দুই শিক্ষকের সন্ধান মেলেনি

ফরিদপুরে পদ্মা নদীতে যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ দুই শিক্ষকের এখনো সন্ধান মেলেনি। বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুর পর্যন্ত নিখোঁজ ওই শিক্ষকের কোনো সন্ধান পাওয়া যায়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ পুলিশ। তবে উদ্ধার কার্যক্রম অব্যহত রয়েছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক শিপলু আহমেদ জানান, নদীতে প্রবল স্রোত থাকায় নিখোঁজ ব্যক্তিরা দূরে বা অজনা স্থানে ভেসে যেতে পারে। তবে আমাদের চেষ্টা অব্যহত রয়েছে। ফরিদপুরে ডুবুরি দল না থাকায় পাটুরিয়া থেকে ডুবরি এনে উদ্ধার তৎপরতা চলানো হচ্ছে।

এর আগে বুধবার (২৫ আগস্ট) বিকেলে নৌভ্রমণে বের হওয়া ফরিদপুরের ১৪ জন শিক্ষক ও নৌকা মাঝি ডুবে যায়। পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহায়তা ১৩ জন উদ্ধার হলেও এখনো দুই শিক্ষক নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ ওই দুই শিক্ষক হলেন- ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারি শিক্ষক আলমগীর হোসেন (৪০) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারি শিক্ষক আজমল হোসেন শেখ (৪২)।

জানা গেছে, শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক একটি ট্রলারে করে বুধবার বিকেলে নৌ ভ্রমণে বের হন। বিকেল ৪টার দিকে ট্রলারটি ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের খলিল মণ্ডলের হাট থেকে ধলার মোড়ের উদ্দেশে রওনা দেয়। ট্রলারটি বিকেল ৫টার দিকে ডিক্রির চর ইউনিয়নের নাজির বিশ্বাসের ডাঙ্গী মদনখালীর মাথায় একটি পল্টনে গিয়ে থামে। ওই পল্টনে তারা আসরের নামাজ পড়েন। নামাজ পরে শিক্ষকরা পুনরায় ট্রলারে উঠে যাত্রা শুরু করলে ট্রলারে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় ট্রলারটি স্রোতের টানে মুহূর্তের মধ্যে ডুবে গিয়ে পন্টুনের নিচে চলে যায়।

এলাকাবাসী জানায়, ওই সময় তারা পাড়েই ছিলেন। যখন দেখা গেল ট্রলারটি পন্টুনের ভিতরে চলে গেছে, তখন তারা উদ্ধার অভিযানে অংশ নেয়। পরে ১৪ জনকে উদ্ধার করা গেলেও স্রোতে দুইজন ভেসে গেছে।

দুর্ঘটনায় আহত ফরিদপুরের চর মাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ক সহকারি শিক্ষক প্রদীপ কুমার বিশ্বাস (৪২) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায়ী শিক্ষা শাখার শিক্ষক বলাই কুমার দাসকে (৪১) ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও দুইজন শিক্ষক প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, নিখোঁজ দুই শিক্ষককে উদ্ধারে নৌপুলিশ, জেলা পুলিশ ও দমকল বাহিনীর কয়েকটি দল কাজ করছে।

NO COMMENTS

LEAVE A REPLY