নুসরাত-সায়নীর টুইট, অক্সিজেন সংকটে মোদি দায়ি

0
79

ভারতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। টিকা কিংবা ওষুধের আকাল যেমন রয়েছে। তেমনই রয়েছে অক্সিজেন সরবরাহের ঘাটতিও। করোনা আক্রান্তের জন্য অক্সিজেন পেতে হন্যে হয়ে ঘুরতে হচ্ছে তাদের পরিবারকে। রাজধানী দিল্লি হোক কিংবা মহারাষ্ট্র অথবা বিজেপিশাসিত গুজরাট-উত্তরপ্রদেশ। সর্বত্র একই ছবি। এই প্রসঙ্গে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধে টুইট করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরাত জাহান। টুইট করেছেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষও। খবর সংবাদ প্রতিদিনের।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং #WeCantBreathe হ্যাশট্যাগ। দেশে অক্সিজেন সরবরাহের চরম ঘাটতির প্রসঙ্গেই তৈরি হয়েছে এটি। আর এই হ্যাশট্যাগ জুড়েই একটি ভিডিও প্রকাশ করেন নুসরাত। যাতে দেখা যায়, অক্সিজেনের জন্য ছুটে বেড়াচ্ছেন সাধারণ মানুষ। কারোর বাবা আক্রান্ত, কারোর মা অথবা কারোর পরিবারের অন্য আত্মীয়রা। এই মর্মান্তিক ভিডিওটি দেখেই চোখে জল তৃণমূল কংগ্রেস সাংসদের। সেকথা জানানোর পাশাপাশি অক্সিজেনের ঘাটতির জন্য প্রধানমন্ত্রীকে বিঁধে টুইটে লেখেন, “আজ আমরা শ্বাস নিতে পারছি না। কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের বাইরে অক্সিজেন রফতানি করছেন। অথচ তার নিজের দেশের মানুষ নিঃশ্বাস নেওয়ার জন্য কাতরাচ্ছেন।’ এর সঙ্গেই নিচে আবার লেখেন, ‘এটা অপরাধ’!”

একইভাবে টুইটে প্রধানমন্ত্রীকে বিঁধলেন আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষও। তিনিও একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে, শ্মশানে একের পর এক সাজানো করোনায় আক্রান্তদের মরদেহ। কোথাও আবার চিতা জ্বলছে। টিকা নেই, অক্সিজেন নেই। সেজন্যই এমন মৃত্যুমিছিল। আর এসব কিছুর জন্য দায়ী প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত। টুইটে সেকথাই লেখেন সায়নী। তার কথায়, “ক্ষমার অযোগ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আপনি এবং কেবল আপনিই দেশে টিকা ও অক্সিজেনের আকাল দেখা দেওয়ার জন্য দায়ী। ভারত ক্ষমা করবে না এবং ভুলবেও না।”

NO COMMENTS

LEAVE A REPLY