পাকিস্তানে আম পাঠানোর সমালোচনা বিএনপির

0
34
পাকিস্তানে আম পাঠানোর সমালোচনা বিএনপির

পাকিস্তানে উপহার হিসেবে বাংলাদেশ সরকারের আম পাঠানোর ঘটনায় সমালোচনা করেছে বিএনপি।
বুধবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় সংসদের আলোচনায় অংশ নিয়ে দলটির সংসদ সদস্য হারুন অর রশিদ বলেন, বিএনপি যদি পাকিস্তানের আম পাঠাত, না জানি কত সমালোচনা হতো!

গত বৃহস্পতিবার সংসদে স্বাস্থ্য মন্ত্রণালয়বিষয়ক বিলের সংশোধনী বিষয়ে আলোচনায় অপ্রাসঙ্গিকভাবে তিনি বলেন, সংসদের চলমান অধিবেশন মুলতবির আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভাষণে বিএনপি শব্দটির নতুন ব্যাখা দিয়েছেন। তিনি বলেছেন, বিএনপি মানে “বাংলাদেশ না, পাকিস্তান”।

হারুন অর রশিদ আরও বলেন, এ বক্তব্য শুনে বাড়ি চলে গিয়েছিলাম। সংসদ মুলতবি হওয়ায় উত্তর দিতে পারিনি। কিন্তু পরে জানতে পারি, পাকিস্তানে হাড়িভাঙ্গা আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। এখন বিএনপি যদি এ কাজ করত তাহলে সেটাকে নিয়ে অনেক কিছু হতো।

পরে এ আলোচনায় সুর ধরে তার বক্তব্যে সুনামগঞ্জের সংসদ সদস্য পীর ফজলুল রহমান বলেন, হারুন অর রশিদ সাহেব আমের এলাকার মানুষ। আমের এলাকার মানুষ হিসেবে, উনার মাথায় সব সময় আমের চিন্তা থাকে। তবে উনি শুধু পাকিস্তানের আম নিয়ে মাথা না ঘমিয়ে আমাদেরও যদি উপহার হিসেবে আম পাঠাতেন তবে আমরাও খাওয়ার সুযোগ পেতাম।

উল্লেখ্য, গত জুলাই মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছাস্বরূপ ১ হাজার কেজি আম উপহার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও আম উপহার পাঠান ইমরান খানও।

এর আগে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব এবং মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর জন্য উপহার হিসেবে আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

NO COMMENTS

LEAVE A REPLY