পাকিস্তানে বিস্ফোরণ সামরিক বাহিনীর ক্যাপ্টেন নিহত

0
90
পাকিস্তানে বিস্ফোরণ সামরিক বাহিনীর ক্যাপ্টেন নিহত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে রাস্তার পাশের একটি বিস্ফোরণে সামরিক বাহিনীর এক ক্যাপ্টেন নিহত হয়েছেন। এতে আরও দুই সেনা আহত হয়েছে। রোববার (২২ আগস্ট) দেশটির সামরিক বাহিনী এমন খবর দিয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলু বলছে, গিচিক অঞ্চলে সামরিক বাহিনীর একটি যানে রাস্তার পাশে পেতে রাখা বোমা আঘাত হানে। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

এর দুদিন আগে পাকিস্তানের বেলুচিস্তানের গওধর জেলায় চীনা নাগরিকদের বহনকারী একটি গাড়িকে নিশানা করে আত্মঘাতী হামলায় দুটি শিশু নিহত হয়েছে। গাড়ির চালকসহ আরও তিন ব্যক্তি এতে আহত হয়েছেন। গাড়ির কাছেই আত্মঘাতী হামলাকারী নিজেকে উড়িয়ে দিলে এই হতাহতের ঘটনা ঘটেছে। শুক্রবার (২০ আগস্ট) সন্ধ্যা ৭টায় এই বিস্ফোরণ ঘটেছে।

বেলুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত শাহাওনি বলেন, গওধরে চীন নাগরিকদের বহনকারী গাড়িতে হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এতে দুটি শিশু নিহত হয়েছে। তারা কাছেই খেলাধুলা করছিল। এতে এক চীন নাগরিক হালকা আহত হয়েছেন।

গওধর পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ আগে বলেছিল, ঘটনায় তিনটি শিশু আহত হয়েছে। আহতদের ডিজিএ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

লিয়াকত শাহাওনি বলেন, ঘটনাস্থলে পুলিশ ও কাউন্টার-টেরোরিজম ডিপার্টমেন্টের (সিটিডি) টিম রয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। নিষ্পাপ শিশুদের হত্যার ঘটনায় তিনি শোক প্রকাশ করেছেন।

তবে এখন পর্যন্ত কেউ এই হত্যার দায় স্বীকার করেনি। এর সপ্তাহ দুয়েক আগে কোয়েটার হালি রোডের মোড়ে মোটরসাইকেল বোমার বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। এছাড়া আরও ১২ পুলিশসহ অন্তত ২১ জন আহত হয়েছিলেন।

আরব সাগরের গওধর বন্দরে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞে জড়িয়ে পড়েছে চীন। সেখানে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের অংশ হিসেবে ছয় হাজার মার্কিন ডলারের প্রকল্প নেওয়া হয়েছে।

সাম্প্রতিক ওই অঞ্চলটিতে চীনা নাগরিকেরা হামলার শিকার হচ্ছেন। গত মাসে করাচিতে আসা এক চীনা প্রকৌশলী গুলিতে আহত হয়েছিলেন। নিষিদ্ধ বেলুচিস্তান লিবারেশন আর্মি ওই হামলার দায় স্বীকার করেছে।

গত ১৪ জুলাই খাইবার পাখতুনখাওয়ার আপার কোহিস্তান জেলায় বিস্ফোরণের পর চীনা নাগরিকদের বহনকারী একটি বাস পাশের উপত্যকায় পড়ে যায়। এতে ৯ চীনা নাগরিকসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এছাড়াও ২৮ ব্যক্তি আহত হয়েছেন।

NO COMMENTS

LEAVE A REPLY