পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন রমিজ রাজা

0
63
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হচ্ছেন রমিজ রাজা

ক্রিকেট ভক্ত মানেই রমিজ রাজাকে চেনার কথা। বিশেষ করে বেঁফাস মন্তব্যের জন্য এশিয়ায় তুমুল পরিচিত কিংবা বিতর্কিত তিনি। সেই রমিজ রাজাই আসীন হচ্ছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদে। গণমাধ্যমকে নিজেই এ তথ্য জানিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার। এর আগে বোর্ডের প্রধান নির্বাহীর দায়িত্বও পালন করেছেন তিনি।

গণমাধ্যমকে রমিজ রাজা জানিয়েছেন তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হওয়ার জন্য প্রস্তাব গ্রহণ করেছেন। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে এক মিটিংয়ের পর নাকি এই সিদ্ধান্ত এসেছে। সব কিছুই ঠিক, এখন এহসান মানির জায়গায় স্থলাভিষিক্ত হবেন তিনি।

ক্রিকবাজের প্রতিবেদন বলছে, ২৩ আগস্ট ইমরান খানের সঙ্গে দেখা করেন রমিজ রাজা ও এহসান মানি। ওই মিটিংয়ের পর ক্রিকবাজকে রমিজ জানিয়েছিলেন, ‘আমি তাকে (ইমরান খান) আমার পরিকল্পনার কথা শুনিয়েছি। সে কয়েকদিনের মধ্যে আমাকে ফোন দেবে।’ সেই ফোন দেওয়াটা হলো তিন দিনের মাথায়। এ সম্পর্কে রমিজ রাজা বলেন, ‘পাকিস্তান ক্রিকেটকে আবার ঊর্ধ্বগতি দেওয়ার জন্য এবং সবকিছুর উন্নতির জন্য আমাকে নিয়োগ দেওয়া হয়েছে।’

বুধবার (২৫ আগস্ট) পিসিবির সঙ্গে ৭৬ বছর বয়সী এহসান মানির তিন বছরের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। বলা হচ্ছে এই পদের জন্য তিনি এখন যথেষ্টই বৃদ্ধ। তিনি আবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যানও। এসব কারণেই রমিজ রাজাকে বেছে নিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ধারাণা করা হচ্ছে, রমিজ রাজার চেয়ারম্যানের পদে আসীন হওয়ার প্রক্রিয়াটা একটু সময়সাপেক্ষ হবে। কারণ সেখানে নতুন কোনো প্রতিদ্বন্দ্বী থাকলে তাদের মধ্যে ভোটাভুটি হতে পারে। তবে ইমরান খান চাইলে রমিজ রাজাকে এহসান মানির মতোই চেয়ারম্যান হিসেবে বাছাই করতে পারেন।

১৯৮৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হয়েছিল রমিজ রাজার। ওয়ানডেতে অভিষেক হয় আরও এক বছর পরে। সাদা জার্সিতে ৫৭ ম্যাচ ও ওয়ানডেতে পাকিস্তানের হয়ে ১৯৮ ম্যাচ খেলেছেন তিনি। খেলোয়াড়ি জীবনে তিনি ছিলেন একজন ব্যাটসম্যান। টেস্টে ৩১.৮৩ গড়ে করেছেন ২ হাজার ৮৩৩ রান। সাদা পোশাকের খেলায় তার ব্যাট থেকে দুটি সেঞ্চুরি এসেছে। আর ওয়ানডেতে তিনি করেছেন ৫ হাজার ৮৪১ রান, সেঞ্চুরি ৯টি।

NO COMMENTS

LEAVE A REPLY