পৌর নির্বাচনে বিএনপির বিজয়ী প্রার্থীদের অভিনন্দন: তথ্যমন্ত্রী

0
109
যুদ্ধে জিয়ার ভূমিকা ছিল মূলত পাকিস্তানের পক্ষে : তথ্যমন্ত্রী

ভারতের তুলনায় আমাদের দেশের স্থানীয় নির্বাচন অনেক শান্তিপূর্ণ হয়েছে, সহিংসতাও অনেক কম হয়েছে। পৌর নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য নিজেদের দুর্বলতা ঢাকার জন্য, মুখ রক্ষার জন্য বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ের সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, অনেক পৌরসভায় বিএনপির প্রার্থীরাও জয়লাভ করেছেন, তাদের অভিনন্দন জানাই।

বসুরহাট পৌর নির্বাচনে জয়ী কাদের মির্জাকে অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তিনি বিপুল ভোটে জিতেছেন। এ জন্য নিশ্চয় তিনি অভিনন্দন পাওয়ার যোগ্য। প্রশ্ন তোলার অধিকার সবার আছে। সে অধিকারেই তিনি দলের বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন। দলীয় ফোরামে নিশ্চয় এসব নিয়ে আলোচনা হবে।

তথ্যমন্ত্রী বলেন, সিলেটে আওয়ামী লীগের প্রার্থীর গাড়ি ভেঙে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে তিনি বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী অতীতেও ব্যবস্থা নেওয়া হয়েছে, ভবিষতেও হবে। অতীতে অনেকে বিদ্রোহী প্রার্থী জয়লাভ করলেও তাদের এবার মনোনয়ন দেওয়া হয়নি। তাদের সাধারণ ক্ষমা করা হয়েছে, কিন্তু তাদের দলীয় পদ ফেরত দেওয়া হয়নি। ভবিষ্যতেও তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হবে।

NO COMMENTS

LEAVE A REPLY