ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সাহসের বার্তা আফ্রিদির

0
28

ফিলিস্তিনে চলমান ইসরায়েলি আগ্রাসন থামানোর জন্য শুরু থেকেই সরব ক্রীড়াঙ্গনের তারকারা। ক্রিকেটারদের মধ্যে রশিদ খান, হাশিম আমলা, কাগিসো রাবাদাসহ বাংলাদেশের মুশফিকুর রহীম, রুবেল হোসেনরাও নিজেদের সমর্থন জানিয়েছেন ফিলিস্তিনের প্রতি।

এবার এর সঙ্গে যোগ দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। নিজের মেয়েকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সাহসের বার্তা দিয়েছেন খেলোয়াড়ি জীবনে অন্যতম সেরা এই অলরাউন্ডার। টুইট বার্তায় জানিয়েছেন, ফিলিস্তিনি শিশুদের জন্য কাঁদে তার মন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ফিলিস্তিনের পতাকা ওড়ানোর ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘ফিলিস্তিনের শিশুরা, তোমাদের জন্য এই বার্তা। আমরা তোমাদের থেকে অনেক দূরে আছি। কিন্তু আমাদের হৃদস্পন্দন তোমাদের সাথেই চলছে।’

নিজ দেশের ভাষায় লেখা এ টুইটবার্তায় সাহস জুগিয়ে তিনি জানান, বর্তমানের উদ্বেগপূর্ণ সময় পেরিয়ে শিগগিরই শান্তি পাবে ফিলিস্তিন। আফ্রিদি যোগ করেন, ‘আমাদের বাবা ও তাদের বাবারও হৃদস্পন্দন ছিলো তোমাদের পূর্বপুরুষদের সঙ্গে। কষ্ট, ভয়, উদ্বেগ- এসব সাময়িক। দুঃখের এই সময়টা চিরস্থায়ী নয়।’

উল্লেখ্য, গত ১০ মে থেকে গাজায় ব্যাপক বিমান ও ট্যাংক হামলা চালাচ্ছে ইসরায়েল। তাদের হামলায় এ পর্যন্ত ২২০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। এর মধ্যে ৬৩ শিশু রয়েছে।

জাতিসংঘের হিসাবে, গাজায় ইসরায়েলের অব্যাহত হামলায় ৫২ হাজারেরও বেশি ফিলিস্তিনি ঘরহারা হয়েছেন।

 

NO COMMENTS

LEAVE A REPLY