বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি অযৌক্তিক ও অগ্রহণযোগ্য

0
101

করোনা (কভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষিতে অর্ধেক যাত্রী নেবার কারণ দেখিয়ে বাসের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির ঘোষণাকে অযৌক্তিক ও অগ্রহণযোগ্য হিসাবে আখ্যায়িত করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক আজ বুধবার এক বিবৃতিতে ওই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তের ফলে করোনা দুর্যোগের মধ্যে সাধারণ মানুষের ভোগান্তি আরো বৃদ্ধি পাবে বলে আশংকা প্রকাশ করেছেন তিনি। তিনি বলেছেন, বাসে অর্ধেক যাত্রী নেবার সিদ্ধান্তও বাস্তবে কার্যকরি হয় না। অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশনাও উপেক্ষিত হয়। তিনি বাসের ভাড়া বৃদ্ধির ঘোষণা পর্যালোচনা করে তা কমিয়ে আনার দাবি জানান।

অপর এক বিবৃতিতে সাইফুল হক ২৮ মার্চ হেফাজত আহুত হরতালে ব্রাক্ষ্মণবাড়িয়ায় রেলষ্টেশন, রেলগাড়ী, ভূমি অফিস, প্রেসক্লাব ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থাপনায় সহিংস হামলার নিন্দা জানিয়ে ওই সকল ঘটনার সাথে যুক্তদেরকে চিহ্নিত করে গ্রেফতার ও বিচার দাবি করেছেন। তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদীকে আমন্ত্রণের প্রতিবাদ বিক্ষোভে পুলিশের গুলি ও হাতহত হবার ঘটনার নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য তদন্ত এবং দোষীদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন।

NO COMMENTS

LEAVE A REPLY