বিএনপির সহযোগিতায়ই গ্রেনেড হামলা: প্রধানমন্ত্রী

0
60
বিএনপির সহযোগিতায়ই গ্রেনেড হামলা: প্রধানমন্ত্রী

গ্রেনেড হামলার জন্য আবারও বিএনপি-জামায়াত জোটকে দায়ী করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, একটি সরকারের সহযোগিতা না থাকলে এ ধরনের ঘটনা ঘটতে পারে না। ঘটনার পর সরকার বিভিন্ন ধরনের আলামত নষ্ট করে দিয়েছিল।

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শনিবার (২১ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গণভবন থেকে ভার্চুয়ালি তিনি আলোচনা সভায় যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, ‘এখানে একজন কারারক্ষী জড়িত ছিল। ওই দিন রাতেই খালেদা জিয়া চারজনকে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে দেশের বাইরে পাঠিয়ে দিয়েছিলেন। তাদের মধ্যে ওই কারারক্ষীও ছিলেন।’

তিনি বলেন, ‘শোনা যায় বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদ ও ডালিম ওই ঘটনার আগে ঢাকায় এসেছিলেন। তারা খালেদা জিয়ার তত্ত্বাবধানে তারেক রহমানের আশ্রয়ে ছিলেন। যখন শুনেছে আমি বেঁচে আছি, তারা দেশত্যাগের সিদ্ধান্ত নেয়।’

শেখ হাসিনা বলেন, বারবার আমার ওপর হামলা হয়েছে। আমি বেঁচে আছি। হয়তো আল্লাহ কোনো কাজ শেষ করার জন্য আমাকে বাঁচিয়ে রেখেছেন।

দিবসটি উপলক্ষে এদিন নিহতদের স্মরণ করে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২১ আগস্ট) সকাল থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নিহতদের স্মরণে স্থাপিত স্মৃতিফলকে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর আওয়ামী লীগের শীর্ষ নেতারা দলীয়ভাবে নিহতদের স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করেন।

কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ দলটির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ২১ আগস্ট নিহতদের স্মৃতিফলকে শ্রদ্ধা জানান।

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মানার কথা বলা হলেও নেতাকর্মীদের মধ্যে তার ছিটেফোটাও চোখে পড়েনি। গাদাগাদি করে স্লোগান দিতে দিতে স্মৃতিফলকের সামনে এসে ফুল দিতে দেখা গেছে তাদের।

NO COMMENTS

LEAVE A REPLY