বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭১ জনের মৃত্যু

0
56
বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭১ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসের মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। প্রতিনিয়ত বেড়েই চলছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার (১৮ জুলাই) জেলা প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য জানা গেছে।

খুলনা:

গত ২৪ ঘণ্টায় শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮ পর্যন্ত খুলনার চারটি হাসপাতলে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ২৪ জন।

ময়মনসিংহ:

ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্য হয়েছে।

কুষ্টিয়া:

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১২ জন করোনা আক্রান্ত হয়ে আর ৮ জন উপর্সগ নিয়ে মারা গেছেন। ৯৮৮টি নমুনায় ২০৫ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২০.৭৪। করোনা পজিটিভ নিয়ে ১৮৩ জন আর উপর্সগ নিয়ে ৬৭ জন মোট ২৫০ জন কুষ্টিয়ায় করোনা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাজশাহী:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ১৭ জনের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশাল:

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬০০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে এ বিভাগে ১৩ জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা:

গত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনা উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চট্টগ্রাম:

চট্টগ্রাম জেলায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন। শনিবার সকাল ৮টা রোববার সকাল ৮টা পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪৫ জন।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জনসহ আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৫৯ জনে। এর মধ্যে চুয়াডাঙ্গাতে মারা গেছেন ১৪২ জন এবং জেলার বাইরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১৭ জন।

এদিন জেলায় আরও ১২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৩৩৫ জনে। এদিন ১৩২ জনসহ জেলায় মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৬ জন।

বগুড়া:

গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় সাতজন এবং উপসর্গ নিয়ে ১২ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৯৫ জন এবং সুস্থ হয়েছেন ১২৬ জন।

ফরিদপুর:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালটিতে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে হাসপাতালে ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৩ এবং উপসর্গ নিয়ে ৪ জনের মারা গেছেন। গত ২৪ ঘন্টায় জেলায় ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে সর্বোচ্চ ১৩৯ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৬৭ শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৫ হাজার ৮০৬ জন রোগীর করোনা শনাক্ত হয়। সরকারি হিসেবে এ পর্যন্ত ৩১২ জনের মৃত্যু হয়েছে।

নেত্রকোনা:

গত ২৪ ঘণ্টায় নেত্রকোনায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১ জন এবং নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ২ জনের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫-তে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নেত্রকোনার ১৯১ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন করে আরও ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৭ জন পুরুষ ও ২৩ জন নারী রয়েছেন।

কুমিল্লা:

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২৮৩ জন।

চাঁদপুর:

চাঁদপুরে গত ২৪ ঘন্টায় করোনায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ১৬১ জন।

ঝিনাইদহ:

গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহে ৪ জন মারা গেছেন। করোনায় ১ জন ও উপসর্গ নিয়ে মারা গেছে ৩ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়ে ৮৭ জন। আক্রান্তের হার ২৭ দশমিক ২৮ ভাগ।

পটুয়াখালী:

গত ২৪ ঘন্টায় পটুয়াখালীতে তিনজনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয় ৬৯ জন। এ নিয়ে এই পর্যন্ত জেলায় মোট ৬৬ জনের মৃত্যু এবং ৩ হাজার ২০৫ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ২ হাজার ৪৫৫ জন।

পঞ্চগড়:

পঞ্চগড়ে করোনায় একজন মারা গেছেন। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত এ সময়ে ২০২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ৮৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY