বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি মেসি-নেইমার

0
76
বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি মেসি-নেইমার

কোপা আমেরিকার পর জাতীয় দলের জার্সিতে আবারও দেখা হচ্ছে দুই বন্ধু মেসি ও নেইমারের। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সাও পাওলোতে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। ৫ সেপ্টেম্বর মুখোমুখি হবে দু‌’দল।
সুপার ক্লাসিকোর জন্য শুক্রবার (১৩ আগস্ট) দল ঘোষণা করবে সেলেসাওরা।

বিশ্বকাপ বাছাইয়ে ৬ ম্যাচের সবই জয় পেয়েছে ব্রাজিল। ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে সেলেসাওরা। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। নতুন মৌসুমে আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইয়ে তিনটি করে ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দলগুলো।

২ সেপ্টেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ব্রাজিলের প্রতিপক্ষ চিলি। ৫ সেপ্টেম্বর হবে দু’দলের হাইভোল্টেজ লড়াই। পুরো ফুটবল বিশ্ব অপেক্ষায় সে ম্যাচের জন্য। সবশেষ কোপা আমেরিকার ফাইনালে দেখা হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। ফাইনালে ব্রাজিলকে হারিয়ে ২৮ বছরের শিরোপার আক্ষেপ ঘোচায় আলবিসেলেস্তেরা। ম্যাচ শেষে ব্রাজিলকে খোঁচা মেরে গান গেয়েছিলেন আর্জেন্টিনার রদ্রিগো ডি পল। পরে ভাইরাল হয় সে গান। বিষয়টি নিয়ে বেশ চটে যায় ব্রাজিল।

অলিম্পিকে স্বর্ণ জয়ের পরেও রিচার্লিসনকে খোঁচা মেরেছিলেন ডি মারিয়ার মতো অভিজ্ঞরা। বিচ্ছিন্ন এ ঘটনাগুলোর পর উত্তেজনা বিরাজ করছে দু’দলের এই ম্যাচ ঘিরে।

এ ছাড়া বিশ্বকাপ বাছাইয়ে ৯ সেপ্টেম্বর ব্রাজিলের বিপক্ষে লড়বে পেরু। আর্জেন্টিনা খেলবে বলিভিয়ার সঙ্গে।

করোনাকালে দুই দফা স্থগিত হয়েছে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো। এ ছাড়া বিশ্বকাপের বাকি নেই আর দুই বছরও, অথচ কনমেবল বিশ্বকাপ বাছাইয়ে প্রতি দলের এখনো বাকি আরও ১২টি করে ম্যাচ। এমন পরিস্থিতিতে কনমেবলকে হাঁটতে হচ্ছে ঠাসা সূচির পথে।

NO COMMENTS

LEAVE A REPLY