ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, ক্ষতি ৪ কোটি

0
24
ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, ক্ষতি ৪ কোটি

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘর পুড়ে গেছে। এ সময় আগুন নিভাতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন। এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

সোমবার (৩১ মে) সকাল সারে ৭টায় কাঁঠালিয়া উপজেলার কৈখালী বাজারে এ অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে। এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের অভিযোগ আগুন লাগার সাথে সাথে কাঁঠালিয়া ফায়ার সার্ভিসে খবর দেয়া হলেও তারা যথা সময়ে না আসার কারণে ক্ষয়ক্ষতি পরিমাণ অনেক বেশি হয়েছে।

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, সবুজের কসমেটিক্স এর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় মুহূর্তের মধ্যে মন্নান খানের ফার্মেসী, মোজাম্মেল খানের হার্ডওয়ার, ডেকোরেটর ও গোডাউন, বায়জিদের বিকাশ ও কসমেটিক্সের দোকান, রাসেল ষ্টোর, মিজানের হোটেলসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে। প্রথমে কাঁঠালিয়া ফায়ার সার্ভিস পরে ভান্ডারিয়া ও ঝালকাঠির ফায়ার সার্ভিস প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এরই মধ্যে ফার্মেসি, মুদি-মনোহরী, কসমেটিক্স, ইলেকট্রনিক্স, কম্পিউটার, ফ্লাক্সি লোড, হোটেল, আড়ৎদারি ব্যবসা ও চায়ের দোকানসহ কাঁচা-পাকা ও টিনের ২৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৪টি বসতঘর সম্পূর্ণ পুড়ে যায়।

এ বিষয়ে ঝালকাঠি ফায়ার সার্ভিস উপ-সহকারী পরিচালক মো. ফিরোজ কুদুবী জানান, প্রাথমিক-ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY