ব্রাইটনের কাছে হারল চ্যাম্পিয়ন সিটি

0
70

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের শিরোপা নির্ধারণ হয়েছে আগেই। আর তা ঘরে তুলেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তবে শিরোপা জয়ের পরেই ব্রাইটনের কাছে হেরে বসেছে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ৩-২ গোলের ব্যবধানে লিগ চ্যাম্পিয়নদের হারিয়েছে ব্রাইটন।

মঙ্গলবার (১৮ মে) ব্রাইটনের মাঠে খেলতে নেমে দুর্দান্ত শুরু করে চ্যাম্পিয়নরা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় তারা। তবে ১০ম মিনিটে জাও ক্যান্সেলো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সিটি। এরপর আর পেরে ওঠেনি ব্রাইটনের সাথে।

দীর্ঘ ১৪ মাস পর দর্শকের সামনে খেলতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল সদ্যই শিরোপার মুকুট মাথায় চড়ানো ম্যানসিটি। খেলার দ্বিতীয় মিনিটের মাথায় রিয়াদ মাহরেজের ক্রসে থেকে মাথা ছুঁইয়ে সিটিকে এগিয়ে নেন ইয়াকি গুন্দোয়ান। তবে লিড নেওয়ার পর ম্যাচের ১০ম মিনিটে ধাক্কা খায় সিটি। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জাও ক্যান্সেলো। মধ্যমাঠ থেকে আসা একটি বলের নিয়ন্ত্রণ হারিয়ে ব্রাইটন ফরোয়ার্ডকে ফাউল করেন এই পর্তুগিজ ডিফেন্ডার।

প্রথমার্ধ ওই সিটির ১-০ ব্যবধানে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক গোলে সিটিকে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন ফিল ফোডেন। মাঝমাঠে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান ইংলিশ মিডফিল্ডার। পায়ের কারিকুরিতে প্রতিপক্ষের কাউকেই দেননি বলের নাগাল পেতে। ডি বক্সে গিয়ে চমৎকার আড়াআড়ি শটে খুঁজে নেন জাল।

তবে এরপরেই ব্রাইটন ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ার মিনিট দুই পরে ব্রাইটনকে ম্যাচে ফেরান লেওনাদ্রো ক্রোসার। এরপর ম্যাচের বাকিটা সময় জুড়ে কেবল ব্রাইটনের আধিপত্য। ৭২তম মিনিটে পাসকেল গ্রসের চমৎকার ক্রস থেকে হেডে গোল করে ব্রাইটনকে সমতায় ফেরান অ্যাডাম ওয়েবস্টার। সমতায় ফেরার মিনিট সাতেক পর ড্যাব বার্নের গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় ব্রাইটন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ব্যবধানেই ম্যাচ জিতে মাঠ ছাড়ে ব্রাইটন।

ম্যাচ শেষে ৩৭ ম্যাচে ২৬ জয় ও ৫ ড্রয়ে ৮৩ পয়েন্ট চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। অন্যদিকে ফুলহামের বিপক্ষে ১-১ ড্র করা ম্যানচেস্টার ইউনাইটেড ৭১ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। সিটিকে হারিয়ে ৪১ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে উঠে এসেছে ব্রাইটন।

NO COMMENTS

LEAVE A REPLY