মালয়েশিয়ায় করোনায় রেকর্ড সংক্রমণের দিনে সর্বোচ্চ মৃত্যু

0
36
দু’সপ্তাহের লকডাউনে মালয়েশিয়া

তৃতীয় দফা করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে মালয়েশিয়া। টানা লকডাউনের মধ্যেও প্রতিদিনই রেকর্ড গড়ে বাড়ছে সংক্রমণের সংখ্যা। বৃহস্পতিবার (২০ মে) দেশটিতে ৬ হাজার ৮০৬ জন সংক্রমিত হয়েছে, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আবার অতীতের সব রেকর্ড ভেঙ্গে এদিন সর্বোচ্চ ৫৯ জনের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (১৯ মে) দেশটিতে ৬ হাজার ৭৫ জন সংক্রমিত হয় যা বুধবার পর্যন্ত ছিল সর্বোচ্চ। তবে গত ২৪ ঘণ্টায় অতীতের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটল। এর আগে একদিনে সর্বোচ্চ ৪৭ জনের প্রানহানী ঘটেছিল।

নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও গত বছরের মার্চের আদলে কঠোর লকডাউনের কথা ভাবছে সরকার। দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদে এ নিয়ে প্রস্তাবনাও আনা হয়েছে। তবে সার্বিক দিক বিবেচনা করে শুক্রবার এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে জানানো হয়েছে।

ধারণা করা হচ্ছে, পুরো দেশে না হলেও অধিক সংক্রমিত অঞ্চলগুলোয় কঠোর লকডাউন দেয়ার সিদ্ধান্ত নিতে পারে সরকার। আর সে ধরনের সিদ্ধান্ত আসলে কঠোর লকডাউনের আওতায় আসতে পারে সেলাঙ্গড়, কুয়ালালামপুর, জোহরসহ বেশ কয়েকটি রাজ্য।

এদিকে ধারাবাহিক সংক্রমণ বৃদ্ধিতে কঠোর লকডাউন দিলে আবারও সঙ্কটে পড়তে পারে প্রবাসী বাংলাদেশীরা, কাজ হারাতে পারেন অনেকে।

NO COMMENTS

LEAVE A REPLY