মেহবুবা মুফতি ফের ‘‘গৃহবন্দি’’

0
40
মেহবুবা মুফতি ফের ‘‘গৃহবন্দি’’

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতিকে আবারও গৃহবন্দি করে রাখা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এক টুইটে মেহবুবা জানিয়েছেন, শ্রীনগরের বাড়িতে তাকে বন্দি করে রাখা হয়েছে।

টুইটে সাবেক হুরিয়াত চেয়ারম্যান সৈয়দ আলী শাহ গিলানির মরদেহের প্রতি অশ্রদ্ধা করার অভিযোগ ওঠার পর পিডিপি প্রধান মেহবুবা মুফতি গৃহবন্দিত্বের শিকার হলেন।

মেহবুবা মুফতি টুইটে বলেন, ভারতের সরকার আফগানিস্তানের জনগণের অধিকার নিয়ে উদ্বেগ প্রকাশ করছে, কিন্তু কাশ্মীরিদের বেলায় তা ইচ্ছাকৃতভাবে নাকচ করছে। আমি আজ থেকে গৃহবন্দি।

প্রশাসনের ভাষায় এর কারণ হলো, কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক নয়। তাদের স্বাভাবিক পরিস্থিতির দাবিগুলো যে ভুয়া, এটিই তার প্রমাণ।

মুফতির টুইট করা ছবিতে দেখা গেছে, তার বাড়ির দরজা বন্ধ এবং সামনে গাড়ি দাঁড়িয়ে আছে।

তবে স্থানীয় পুলিশ জানিয়েছে, মুফতিকে গৃহবন্দি করা হয়নি। তার নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে সমস্যা থাকায় তাকে দক্ষিণ কাশ্মীরের কুলগামে যাওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়েছে।

কাশ্মীরের নেতা সৈয়দ আলী শাহ গিলানির মৃত্যুর পর থেকে উপত্যকার পরিস্থিতি অশান্ত হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপত্যকায় নানা বিধিনিষেধ আরোপ করে সরকার।

জম্মু ও কাশ্মীরের পুলিশ জানায়, অধিকাংশ বিধিনিষেধ শিথিল করা হয়েছে। বর্তমানে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

অন্যদিকে, গিলানির মৃত্যুর ছয় দিন পর শ্রীনগর ও বুদগামে বন্ধ করে দেওয়া ইন্টারনেট সেবা চালু হয়েছে। ট্রেনও চলছে।

NO COMMENTS

LEAVE A REPLY