মোটরযানের কর-ফি আদায় হবে অনলাইনে

0
29

মোটরযানের কর ও ফি আদায় হবে অনলাইনে। এজন্য সেবাদাতা প্রতিষ্ঠান নিয়োগ দেয়া হচ্ছে। বুধবার (১৬ জুন) ভার্চুয়াল ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে সার্ভিস প্রোভাইডার (সেবাদাতা প্রতিষ্ঠান) হিসেবে ২১৮ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকায় কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেডকে ৫ বছরের জন্য নিয়োগের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনলাইন ব্যাংকিং ব্যবস্থায় মোটরযানের কর ও ফি আদায়ের জন্য সার্ভিস প্রোভাইডার হিসেবে ২১৮ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকায় ৫ বছরের জন্য নিয়োগের অনুমোদন দেয়া হয়েছে। দরদাতা প্রতিষ্ঠান হচ্ছে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেড।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনকে (বিসিআইসি) ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (কাফকো) থেকে ৮৭ কোটি ৬৩ লাখ ৬৫ হাজার ৪৩৭ টাকায় এই সার কেনা হবে।

 

NO COMMENTS

LEAVE A REPLY