যশোরে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৭৩

0
55

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে আর ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ শতাংশ।

রোববার (২০ জুন) যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, যশোর জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ডেডিকেটেড ইউনিটে ৮৭ জন ভর্তি রয়েছেন। আইসোলেশন ওয়ার্ডেও একই অবস্থা। শনাক্তের ঊর্ধ্বগতি রোধে লকডাউন কার্যকরের কাজ করছে জেলা প্রশাসন। রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জুন মাসের শুরু থেকেই যশোরে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসময় জেলায় করোনায় মারা গেছেন ছয়জন। এদের মধ্যে যশোর জেনারেল হাসপাতালে করোনা ইউনিটে একজন, আইসোলেশন ওয়ার্ডে দুজন, শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে একজন ও ঝিকরগাছায় দুজন মারা গেছেন।

এদিকে বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন ১২২ জন। এদের মধ্যে ৮০ শয্যার করোনা ইউনিটে ৮৭ জন ও ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে ৩৫ জন ভর্তি রয়েছেন।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, করোনা রোগীদের জন্য নতুন করে ৪৫ শয্যার আরেকটি ওয়ার্ড প্রস্তুত করেছে স্বাস্থ্য বিভাগ। পাশাপাশি বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়েও চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে।

 

NO COMMENTS

LEAVE A REPLY