যে কারণে হামলা চালালো ই’সরায়েলের নতুন সরকার

0
56
যে কারণে হামলা চালালো ই'সরায়েলের নতুন সরকার

আবারও গাজায় হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। খান ইউনুসের পূর্বাঞ্চলীয় মোয়াইন এলাকা এবং গাজার দক্ষিণে আল যেইতুন এলাকায় বোমা হামলা চালিয়েছে দখলদার বাহিনী। ইসরাইলি সেনাবাহিনী দাবির, গাজা থেকে কয়েকটি আগুন বেলুন ইসরায়েলের দিকে ছোড়া হয়। এর প্রতিশোধ নিতেই গাজায় হামাসের সামরিক অবস্থানে হামলা চালানো হয়েছে। খবর পার্সটুডের।

জেরুজালেমের ওল্ড সিটির কাছে উগ্র ইহুদিবাদীদের পতাকা মিছিল অনুষ্ঠানের মাত্র একদিন পর ইসরায়েল গাজায় এ হামলা চালালো। প্রতি বছর জেরুজালেমে পতাকা মিছিল বের করে উগ্র ইহুদিবাদীরা। গত মাসেই ১১ দিন গাজায় আগ্রাসন চালিয়েছে ইসরায়েল। শেষ পর্যন্ত হামাসের সঙ্গে যুদ্ধবিরতিও করে তেলআবিব।

গত সোমবার ইসরায়েলে নতুন মন্ত্রিসভা গঠিত হয়। এবং নাফতালি বেনেত প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। বেনিয়ামিন নেতানিয়াহু অত্যন্ত অপমানজনকভাবে ক্ষমতা ছাড়তে বাধ্য হন। নতুন সরকার গঠন করেই জেরুজালেমের ওল্ড সিটিতে উগ্র ইহুদিবাদীদের পতাকা মিছিলের অনুমতি দেয় নাফাতালি সরকার। বলা হচ্ছে উগ্র ইহুদিবাদীদের প্রচণ্ড চাপে পড়ে পতাকা মিছিলের অনুমতি দেন নতুন প্রধানমন্ত্রী।

বিশ্লেষকরা বলছেন, ইসরায়েলের নতুন মন্ত্রিসভা আসলে হতাশ হয়ে এবং ভঙ্গুর মন্ত্রিসভাকে পতনের হাত থেকে রক্ষার জন্যই এই হামলা চালিয়েছে। আর মাত্র দুই একজনের সিদ্ধান্তে এই হামলা চালানো হয়েছে। এদিকে গাজায় বিমান হামলার পাশাপাশি ইসরায়েলি সেনারা ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন ফিলিস্তিনিকে ধরে নিয়ে গেছে

NO COMMENTS

LEAVE A REPLY