রাজধানীতে হঠাৎ বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড়

0
86
রাজধানীতে হঠাৎ বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড়

রাজধানীতে কয়েক দিন তীব্র তাপদাহে মানুষের জীবন ওষ্ঠাগত। নগরবাসী শীত হাওয়ার অপেক্ষা ছিল এতোদিন। অবশেষে সেই স্বস্তির বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড় হয়ে গেলো ঢাকায়।

বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে দশটা থেকে কালবৈশাখী ঝড় শুরু হয়ে প্রায় আধাঘণ্টা পর্যন্ত থেমে থেমে বাতাস হয়েছে। বাতাসের শীতল হাওয়ায় মানুষের মনকে আনন্দিত করেছে। কারণ বাতাসের সঙ্গে হালকা বৃষ্টি ছিল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে তারপরের ২ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় প্রশমিত হতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত। তাপমাত্রা সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

শুক্রবার নাগাদ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বাড়তে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

NO COMMENTS

LEAVE A REPLY