রাবি শিক্ষক ৬ বছর নিষিদ্ধ

0
72
রাবির প্রশাসনিক ভবন ও ভিসির বাসভবনে তালা দিলেন নিয়োগপ্রাপ্তরা

দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরেরর জন্য নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম।

তিনি জানান, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারের বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি, তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেটে ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও জানান, এই ৬ বছরে তিনি কোনো ধরনের ক্লাস পরীক্ষা নিতে পারবেন না। বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা থেকে এই ছয় বছর তিনি নিষিদ্ধ থাকবেন।

এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন ইনস্টিটিউটের শিক্ষক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই শিক্ষার্থী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

NO COMMENTS

LEAVE A REPLY