লকডাউনেও চলছে ফেরি!

0
35

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে লকডাউনের কোনো নিয়মই মানা হচ্ছে না। সোমবার (৫ এপ্রিল) ভোর থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজির হাট নৌরুটে ২০টি ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় নানা অজুহাতে মাস্ক ছাড়াই ঘোড়াফেরা করছে মানুষ। আজও বাসসহ ট্রাকেও ঘরে ফিরছে অনেকে।  

ঘাট কর্তৃপক্ষ জানায়, রাতে বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচল ২ ঘণ্টা বন্ধ ছিল। এতে যানবাহনের চাপ আরও বাড়তে থাকে। আবার ভোরের দিকে যানবাহন আসায় ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে। অন্যদিকে ভোর থেকে দেশব্যাপী লকডাউন শুরু হলেও পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির নৌরুটে স্বাভাবিক চিত্র রয়েছে। চলছে ফেরি পার হচ্ছে সাধারণ যানবাহন। আর স্বাস্থ্যবিধি মানছে না অনেকে। ঘাটে ৮ শতাধিক যানবাহন ও ২০টি ফেরি চলাচল করছে।

কুদ্দুস শেখ নামের একজন যাত্রী জানান, দীর্ঘ ৭ দিন লকডাউন আমার অফিস বন্ধ তাই বাবা-মায়ের সঙ্গে সময় কাটাতে বাড়িতে যাচ্ছি। চট্টগ্রাম থেকে আসলাম। তবে ঘাটে ৫ ঘণ্টা ধরে যানজটে আটকা ছিলাম।

সালমা নামের এক যাত্রীর সঙ্গে কথা হয় পাটুরিয়ায় ৫নং ঘাটে তিনি জানায়, লকডাউনের সময় সবকিছু নিয়ে দেশে যাচ্ছি। শহরে বসে বসে খেলে আমাদের চলবে না। খরচও বেশি হবে, তাই গ্রামে যাচ্ছি।

পাটুরিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাম জানান, নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিকের ব্যাপারে তিনি কিছুই বলবেন না। তবে তিনি বলেন, ঘাটের যে যানবাহন আটকে রয়েছে তা শেষ হলে সকল ফেরি চলাচল বন্ধ করা হতে পারে।

NO COMMENTS

LEAVE A REPLY