লোকালয়ে ২ হরিণ, গহীন বনে অবমুক্ত

0
151
লোকালয়ে ২ হরিণ, গহীন বনে অবমুক্ত

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পানিবৃদ্ধি পাওয়ায় সুন্দরবন থেকে পিরোজপুরের মঠবাড়িয়ায় ভেসে আসা দুটি হরিণ উদ্ধার করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার সকালে বনবিভাগের কাছে হরিণ দুটি হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের বেড়িবাঁধের পাশে বসবাসকারী জেলে শহিদুল ইসলাম সকালে নৌকার পানি সেচ করে ঘরে ফিরছিলেন। এ সময় বেড়িবাঁধের পাশে ঝোপঝাড়ের ভেতর শব্দ পেয়ে দেখেন একটি হরিণ।

পরে ওই হরিণটিকে উদ্ধার করে ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বেপারির বাড়িতে রাখা হয়। এর কিছু সময় পর একই এলাকায় আরেকটি হরিণ উদ্ধার করা হয়।

উলুবাড়িয়া গ্রামের বাসিন্দা ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ নজরুল ইসলাম বেপারি জানান, বৃহস্পতিবার ভোরে স্থানীয়রা চিত্রা হরিণ দুটি আটক করে। পরে শরণখোলা বনবিভাগের কর্মকর্তাদের খবর দিলে তারা এসে হরিণ দুটিকে গহীন বনে ছেড়ে দেওয়ার উদ্দেশ্যে ট্রলারে করে নিয়ে যায়।

বগী ফরেস্ট স্টেশনের সহকারী স্টেশন কর্মকর্তা (বন প্রহরী) হাবিবুর রহমান বলেন, মোবাইল ফোনে লোকালয়ে হরিণ আটকের কথা শুনে উত্তাল নদীর ঢেউ উপেক্ষা করে ট্রলার নিয়ে সেখানে যাই। এলাকাবাসীর উপস্থিতিতে হরিণ দুটি গ্রহণ করি।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদিন বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতি জোয়ারের জলোচ্ছ্বাসের কারণে হরিণ দুটি ভেসে এসেছে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত হরিণ দুটি সুন্দরবনে অবমুক্ত করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY