শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সশরীরে পরীক্ষা চলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে

0
62
শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সশরীরে পরীক্ষা চলছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে

করোনা আতঙ্কে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সশরীরে পরীক্ষা নেয়া শুরু করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা শুরু করে বিশ্ববিদ্যালয়। রোববার (১৩ জুন) সকাল ১০টা থেকে শুরু হয় বিভিন্ন বিভাগের পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যালয় সূত্রে জানা যায়, রোববার ৮টি বিভাগের ১১টি সেমিস্টার ও বিভিন্ন বিভাগের মিড টার্ম পরীক্ষা শুরু হয়।

পরীক্ষাগুলো হলো- আইন বিভাগ, মার্কেটিং বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ, লোকপ্রশাসন বিভাগ ও ফার্মেসি বিভাগের একটি করে। পরিসংখ্যান বিভাগ, আইসিটি বিভাগ ও অ্যাকাউন্টটিং বিভাগের দুটি করে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহের সংবাদ মাধ্যমকে বলেন, ‘আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নেয়া শুরু করেছি। পাশাপাশি শিক্ষার্থীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহারেরও নির্দেশনা দেয়া হয়েছে। জনসমাগম কমাতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা করা হয়েছে। প্রতিটি অনুষদের সামনে পৃথক সাবান পানির ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, দেশের চলমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সঙ্গে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় কুবি প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

NO COMMENTS

LEAVE A REPLY