শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা: মির্জা ফখরুল

0
71
শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা, তাদের নিয়ে নোংরা কথা বলা রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ।জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

শনিবার (২৮ আগস্ট) রাজধানীতে দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, জনগণের দৃষ্টি ভিন্ন খাতে নেওয়ার জন্যই জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সমাধি নিয়ে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা শিষ্টাচার বহির্ভূত ও রুচিহীন। রাজধানীর শেরেবাংলা নগর থেকে জিয়ার মাজার সরকার স্থানান্তর করবে না বলেও তিনি মনে করেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বিএনপি চেয়ারপারসন ও নেতাকর্মীদের রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে সম্প্রতি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলাগুলো আবার সচল করা হচ্ছে।

এর আগে বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, জিয়ার কবরে গিয়ে বিএনপি যে মারামারি করল, বিএনপি কি জানে না যে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নেই, জিয়ার লাশ নেই? তারা তো ভালো ভাবেই জানে, তাহলে তারা এত নাটক করে কেন? সেখানে গিয়ে মারামারি ধস্তাধস্তি কেন? মারামারি ধস্তাধস্তির অভ্যাস তাদের এখনো যায়নি।

প্রধানমন্ত্রী বলেন, ‘তারেক রহমান বলতে পারবে যে সে তার বাবাকে দেখেছে। গুলি খাওয়া লাশ তো দেখাই যায়। তার একটা ছবি দেখেছে কেউ। দেখেনি। কাজই ওখানে কোনো লাশ ছিল না।

NO COMMENTS

LEAVE A REPLY