সারাদেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

0
85
সারাদেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। পরাধীনতার শেকল ভেঙে বাঙালি জাতির মুক্তির ডাক দেয়া হয় এ দিনে। র‌্যালিসহ সারাদেশে নানা কর্মসূচিতে পালন করা হচ্ছে দিনটি।

রোববার (৭ মার্চ) সকালে ময়মনসিংহের সার্কিট হাউস প্রাঙ্গণে জড়ো হন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। সশস্ত্র সালাম দিয়ে ফুল দেয়া হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে। তবে আজও মুক্তিযোদ্ধারা তাদের কাঙ্ক্ষিত মর্যাদা পাচ্ছেন না বলে অভিযোগ তাদের।

ঐতিহাসিক রেসকোর্স ময়দানের সেই ভাষণ গর্জে উঠে বাগেরহাটের শিশুদের কণ্ঠেও। জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে দাঁড়িয়ে অংশ নেন অর্ধশত খুদে মুজিব।

জয় বাংলার স্লোগানে মৌলভীবাজারের শহীদ মিনার থেকে বাইসাইকেল নিয়ে র‌্যালি করে তিন শতাধিক ছেলেমেয়ে। র‌্যালির উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এ সময় তরুণদের দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান সিটি মেয়র।

এ ছাড়া রংপুর, সিলেট, রাজশাহী, দিনাজপুর, সিলেট, নাটোর, রংপুর, মৌলভীবাজার, গাজীপুর, পঞ্চগড়, খুলনা, ভোলা, টাঙ্গাইল, যশোর, শরীয়তপুর, মুন্সিগঞ্জ, নেত্রকোনা, রাজশাহী, ফেনী, বরিশাল, ময়মনসিংহ, বাগেরহাটসহ সারাদেশে নানা আয়োজনে পালন করা হয় বাঙালি জাগরণের ঐতিহাসিক ৭ মার্চ।

NO COMMENTS

LEAVE A REPLY