সুন্দরবন থেকে ভেসে এলো ৪ মৃ’ত হরিণ

0
56
সুন্দরবন থেকে ভেসে এলো ৪ মৃ'ত হরিণ

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জোয়ারে সুন্দরবন থেকে ভেসে আসার ৪টি মৃত ও একটি জীবিত হরিণ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১০টায় সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ বেলায়েত হোসেন বলেন, বুধবার বিকেলে শরণখোলা উপজেলার রাজেশ্বরের মোড় এলাকার চায়না প্রজেক্টের সামনে এক মৃত হরিণ ভাসতে দেখে স্থানীয়রা টেনে মাটির ওপর রাখে। পরে একই স্থান থেকে আজ বৃহস্পতিবার সকালেও একটি মৃত হরিণ উদ্ধার করা হয়। এছাড়াও সুন্দরবনের দুবলা থেকে ১টি ও কচিখালী স্টেশন এলাকা থেকে ১টি মৃত হরিণ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে পাওয়া তথ্যে পূর্ণিমা ও ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বিধ্বস্ত হয়েছে পূর্ব বনবিভাগের ১৯টি জেটি, ক্ষতিগ্রস্ত হয়েছে ৯টি পুকুর, ১০ অফিস, ২৪টি পাটাতনের রাস্তা ও ৬টি জলযান। উড়ে গেছে বন বিভাগের স্টেশনের টিনের চালা। ভেঙে গেছে দুটি টাওয়ার।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটে ৩ নম্বর সংকেত জারি করা হয়। ঝড়ো হওয়া ও জলোচ্ছ্বাস স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৬ ফুট উচ্চতায় পানি সুন্দরবন প্লাবিত করে। ফলে ঝড় ও জলোচ্ছ্বাসে ম্যানগ্রোভ সুন্দরবনের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY