স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে কওমি আলেমরা

0
29

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে বসেছেন কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ সংস্থা আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের প্রতিনিধিরা।

বুধবার দুপুরে কওমি মাদ্রাসা খোলার দাবি নিয়ে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণায়ের সভাকক্ষে বৈঠকে মিলিত হন তারা।

এতে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সংস্থা আল হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের নেতৃত্বে আলেমরা অংশ নিয়েছেন। খবর সংশ্লিষ্ট সূত্রের।

বৈঠকে উপস্থিত রয়েছেন- বেফাকের সহ-সভাপতি ও হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী, ফরিদাবাদ মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল কুদ্দুস, বেফাকের সহ-সভাপতি মুফতি ফয়জুল্লাহ, জাতীয় দ্বীনী মাদ্রাসা শিক্ষাবোর্ডের সহ-সভাপতি মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মুফতি মোহাম্মদ আলী, মুফতি নুরুল আমিন ও বেফাকের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

গত বছর ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা বড়িয়ে আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।

এরমধ্যে গত বছর বিশেষ অনুরোধে কওমি মাদ্রাসা খোলার অনুমতি দিয়েছিল সরকার। কিন্তু করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়তে থাকায় গত ৬ এপ্রিল দেশের কওমি মাদ্রাসা বন্ধের ঘোষণা দেওয়া হয়। এরপর থেকে দীর্ঘ ৫ মাস বন্ধ রয়েছে দেশের মাদরাসাগুলো।

কওমি আলেমদের মতে, বর্তমানে করোনা সংক্রমণ কমছে। এমন পরিস্থিতে মাদ্রাসা খোলার বিষয়ে কথা বলতেই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের আবেদন জানানো হয়েছে। অন্যান্য শিক্ষ প্রতিষ্ঠান না খোলা হলেও গত বছরের মতো আবারও মাদ্রাসা খোলার অনুমতি চাইবেন তারা।

NO COMMENTS

LEAVE A REPLY